BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অব্যাহত ‘বন্দে ভারত মিশন’ যাত্রা, দুবাই, কুয়েত থেকে ভারতীয়দের নিয়ে কলকাতায় ফিরছে ২টি চাটার্ড বিমান

Published by: Paramita Paul |    Posted: August 17, 2020 8:22 am|    Updated: August 17, 2020 11:25 pm

An Images

করোনা ভাইরাসের দাপট অব্যাহত।  ভারতে আক্রান্ত ২৬ লক্ষ ৪৭ হাজার ৬৬৪ জন। মৃত্যু হয়েছে ৫০ হাজার ৯২১ জনের। রাজ্যে সংক্রমিত ১,১৯, ৫৭৮ জন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৪৭৩ জন। জেনে নিন করোনা সম্পর্কিত সমস্ত আপডেট:

রাত ১০.৩০:আন্দামান-নিকোবরে নতুন করে করোনা আক্রান্ত ৪৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছুঁইছুঁই।

রাত ১০.০৮: হরিয়ানা বিধানসভার অধিবেশন শুরু হবে আগস্টের ২৬ তারিখ থেকে। প্রত্যেক বিধায়ককে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে তবেই ঢুকতে হবে বিধানসভা কক্ষে।, জানিয়ে দিলেন স্পিকার জিসি গুপ্তা।

রাত ৯.৫৪:করোনা চিকিৎসায় বেসরকারি হাসপাতালে বিপুল অঙ্কের বিল নিয়ে মুখ খুললেন চিকিৎসকরাই। রাজ্যের স্বাস্থ্য সচিবকে দেওয়া হল চিঠি। 

রাত ৯.৩৫: ফের ভারতীয় বক্সিং রিংয়ে করোনার থাবা। এবার আক্রান্ত এশিয়ান গেমসে পদকজয়ী সরিতা দেবী।

রাত ৯.১৬:  কুয়েত এবং দুবাই থেকে যাত্রীদের নিয়ে আজ এবং মঙ্গলবার কলকাতা বিমানবন্দরে নামবে দুটি বিমান। ৫ জুলাইয়ের পর এই প্রথম চার্টার্ড বিমান দমদম বিমানবন্দরে যাত্রী নিয়ে ফিরছে। পাশাপাশি কলকাতা থেকে দিল্লি, চেন্নাই ও মুম্বইয়ের উদ্দেশে প্রতিদিন ১ টি করে বিমান উড়বে। খবর দমদম আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে। 

রাত ৮.২৭: রাজ্যে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখীই। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০৮০। মৃত্যু হয়েছে ৪৫ জনের। পরিসংখ্যান স্বাস্থ্যদপ্তরের নতুন বুলেটিনে। কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনার সংক্রমনের হার। রাজ্যে সুস্থতার হার ৭৫ শতাংশের বেশি। 

সন্ধে ৭.৫০: করোনা প্রতিষেধক তৈরিতে কর্মরত সেরাম ইনস্টিউট, ভারত বায়োটেক-সহ মোট ৫ সংস্থার সঙ্গে আজ বৈঠক করল ন্যাশনাল এক্সপার্ট গ্রুপ অন ভ্যাকসিন।

সন্ধে ৭.৩৩: করোনা আক্রান্ত মন্ত্রী স্বপন দেবনাথের দ্রুত আরোগ্য কামনায় সোমবার ভোর থেকে রাত পর্যন্ত মহা মৃত্যুঞ্জয় যজ্ঞ। পূর্বস্থলি১ ব্লকের মধ্য শ্রীরামপুরের ভক্তিভাণ্ডার শিবমন্দিরে যজ্ঞ হয়ে গেল। ১০০৮ বেলপাতার অর্ঘ্য দেওয়া হয়। সন্ধ্যায় ১০৮টি প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। একইসঙ্গে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়েরও আরোগ্য কামনায় পুজোয় হয় এখানে

সন্ধে ৭.২২: ভারতের করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানোয়, সংযুক্ত আরব আমিরশাহীকে ধন্যবাদ জানালেন বিদেশমন্ত্রী এস জয়শংকর।

সন্ধে ৭: বিশাখাপত্তনমের পর পশ্চিমবঙ্গ। দক্ষিণের রাজ্যে কোভিড চিকিৎসা কেন্দ্র ও সেফ হোম করছে বাম ও কংগ্রেস জোট  দলের গোটা জেলা কার্যালয়কে করোনা আইসোলেশন সেন্টার করে তোলা হয়েছে। এবার বাংলাতেও জোটসঙ্গী কংগ্রেসকে নিয়ে একই পথে  রাজ‍্য সিপিএম। দলীয় কর্মী-সমর্থক সহ আমজনতাকে কোভিড চিকিৎসা পরিষেবা দিতে রাজ‍্য জুড়ে  চিকিৎসাকেন্দ্র ও সেফ হোম তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে বাম–কংগ্রেস জোট। 

সন্ধে ৬.৫৭: তেলেঙ্গানায় ৭ সেপ্টেেম্বর থেকে শুরু বিধানসভা অধিবেশন। কুড়ি দিন চলবে, জানাল মুখ্যমন্ত্রীর দপ্তর।

সন্ধে ৬.৪০: করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন সিপিএম সাংসদ মহম্মদ সেলিম। সোমবার তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। আগামী সাতদিন বাড়িতে আইসোলেশনে থাকবে সেলিম।

সন্ধে ৬.৩৩: সুস্থ সন্তানের জন্ম দিলেন দক্ষিণ দিনাজপুরের করোনা সংক্রমিত মহিলা। মা ও সদ্যোজাত শিশু – উভয়েই সুস্থ রয়েছেন বলে খবর। চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের প্রচেষ্টায় যথেষ্ট ঝুঁকি সত্ত্বেও সুস্থভাবে সন্তানকে পৃথিবীর আলো দেখানো হল কুমারগঞ্জ গ্রামীন হাসপাতালে। 

সন্ধে ৬.২৫: মনিপুরে নতুন করে ১১৮ জন করোনায় আক্রান্ত, যার মধ্যে ২৪ জনই আধা সামরিক বাহিনীর জওয়ান। তবে সুস্থতার হার ৫৮ শতাংশেরও বেশি। 

সন্ধে ৬.০০: গত ২৪ ঘণ্টায় কেরলে করোনা আক্রান্ত ১৭২৫ জন।

বিকেল ৫.৩০: একদিনের জন্য পাঞ্জাবে বিধানসভা অধিবেশন বসতে পারে। জানালেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

 

বিকেল ৫.১৫: গত ২৪ ঘণ্টায় ত্রিপুরায় করোনা আক্রান্ত আরও ১৪৩ জন। 

বিকেল ৫.০৫: মাল বাজারে এক স্কুল শিক্ষকের করোনায় মৃত্যু ও আরও পাঁচজন করোনা পজিটিভ হওয়ায় ক্রান্তি ব্যবসায়ী সমিতি ক্রান্তি গ্রাম পঞ্চায়েত এলাকায় লাগাতার সাত দিন লক আউট ঘোষনা করল।

বিকেল ৪.৪৫: এবার কোভিড যোদ্ধা হিসেবে সাংবাদিকদেরও সম্মান জানাবে রাজ্য। প্রতিটি সংবাদ মাধ্যমকে দুজন করে কোভিড যোদ্ধা সাংবাদিকের নাম পাঠানোর কথা বললেন মুখ্যমন্ত্রী। পুলিশ দিবসে তাঁদের সম্মান জানানো হবে। কাজ করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে সাংবাদিকের মৃত্যু হলে, তাঁর পরিবারের সদস্যকে চাকরি দেওয়ার চেষ্টা করবে সরকার। 

বিকেল ৪.৩৩: পুলিশে পুরুষদের মতোই পদোন্নতি পাবেন মহিলারাও। রাজ্য পুলিশে নয়া ব্যবস্থা।

বিকেল ৪.৩০: রাজ্যে তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য রেশন কার্ড।

বিকেল ৪.১০: রাজ্যে আরও পুলিশ ব্যারাক তৈরি হবে। কম ব্যারাক থাকায় পুলিশকে গাদাগাদি করে থাকতে হচ্ছে। মহামারী সংক্রমণ রুখতে গিয়ে আক্রান্ত হচ্ছেন তাঁরা। বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৈরি হচ্ছে পুলিশ ওয়েল ফেয়ার বোর্ড। প্রতি বছর ১ সেপ্টেম্বর  পুলিশ দিবস পালিত হবে রাজ্যে। 

দুপুর ৩.৩০: ইউএস ওপেন ২০২০’এর আগে করোনায় আক্রান্ত জাপানি টেনিস খেলোয়াড় কেই নিশিকোরি।

দুপুর ৩.১২: করোনামুক্ত হয়ে আজই হাসপাতা থেকে ছাড়া পাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী অর্জুনরাম মেঘাওয়াল। খবর এইমস সূত্রে। ৮ তারিখ করোনা পজিটিভ হয়ে তিনি এইমসে ভরতি হন।

দুপুর ২.৪৮: কেরলে ২৪ তারিখ থেকে শুরু ওনাম ফেস্টিভ্যাল। চলবে ৬ তারিখ পর্যন্ত। করোনা আবহে উৎসব উপলক্ষে বিশেষ বাস পরিষেবা দেবে কর্ণাটক প্রশাসন।

দুপুর ২.৩০: করোনা সংক্রমণে লাগাম টানতে বিহারে ফের লকডাউন।  ৬ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে লকডউন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। 

 

দুপুর ২.১৫: টলিউডের জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তী করোনা আক্রান্ত। টুইট করে নিজেই সেই খবর জানালেন তিনি। আপাতত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।

দুপুর ২.০১: ওড়িশার গ্রামোন্নয়ন মন্ত্রী সুশান্ত সিং করোনা আক্রান্ত।

দুপুর ১.৫২: শহরবাসীকে মহরম ও গণেশ চতুর্থীতে বাড়িতে থাকার আবেদন জানালেন হায়দরাবাদের পুলিশ কমিশনার

দুপুর ১.৪২: গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডজয়ীর সংখ্যা সর্বাধিক। সুস্থতার হার ৭২.৫১ শতাংশ।

দুপুর ১.০১: পুদুচেরিতে করোনা আক্রান্ত আরও ৩০২ জন।

বেলা ১২.৪০: অরুণাচল প্রদেশে করোনা আক্রান্ত আরও ৪৩ জন। 

বেলা ১২.৩০: শরদ পাওয়ারের লালারস নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। তিনি করোনা আক্রান্ত নন। জানালেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে।

বেলা ১২.১৯: JEE ও NEET পিছিয়ে দেওয়ার আবেদন বাতিল করল সুপ্রিম কোর্ট। সেপ্টেম্বরেই হবে পরীক্ষা। 

সকাল ১১.৩৫: NCP প্রধান শরদ পাওয়ার সিলভার ওকের বাসভবনের দুই নিরাপত্তাকর্মী করোনা আক্রান্ত। 

সকাল ১১.২০: গত ২৪ ঘণ্টায় ওড়িশায় করোনা আক্রান্ত আরও ২ হাজার ২৪৪ জন। 

সকাল ১১.০০: রাজস্থানে করোনা আক্রান্ত আরও ৬৯৩ জন।

সকাল ১০.৫০: মহারাষ্ট্রে আরও ৯৩ জন পুলিশ কর্মী করোনা আক্রান্ত। 

সকাল ১০.০০: করোনা আক্রান্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা মালদা জেলা তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। গতকাল তার লালারস পরীক্ষা হয়। রিপোর্ট কোভিড পজিটিভ এসেছে। বাড়িতেই রয়েছেন তিনি। সামান্য কাশির সমস্যা রয়েছে। সমস্যা বাড়লে কোভিড হাসপাতালে ভরতি হবেন বলে জানিয়েছেন তিনি।

সকাল ৯.২৪: গত ২৪ ঘণ্টায় ৬০ হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ। 

সকাল ৯.০৭: গত ২৪ ঘণ্টায় দেশে প্রায় সাত লক্ষ তিরিশ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। 

 

সকাল ৯.০০: গত ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনা আক্রান্ত ৪৮৩ জন। সব মিলিয়ে সে দেশে সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৭০ হাজার জন। 

সকাল ৮.২৫: করোনা আক্রান্তদের খোঁজে কোভিড পরীক্ষার উপর জোর দিচ্ছে ভারত। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যে দেশে তিন কোটিরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে।

সকাল ৮.১৪: গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের সাক্ষী গোটা বিশ্ব। একদিনে বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ২ লক্ষ ৯৪ হাজার জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) রিপোর্ট অনুযায়ী, যা এখনও পর্যন্ত সর্বাধিক। 

সকাল ৮.১১: অকল্যান্ডে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতি নিউজিল্যান্ডে পিছিয়ে যাচছে জাতীয় নির্বাচন। ১৯ সেপ্টেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতি বিচার করে নির্বাচন আরও একমাস পিছিয়ে দেওয়া হল। ভোটের নতুন দিন ১৭ অক্টোবর। 

সকাল ৮.০৭: অস্ট্রেলিয়ায় ভয়াবহ আকার নিচ্ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র ভিক্টোরিয়া প্রদেশে ২৫ জনের মৃত্যু হয়েছে।

সকাল ৮.০০: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল এগরার বিধায়ক সমরেশ দাসের। কলকাতায় বেলেঘাটা আইডি হাসপাতালেই জীবনযুদ্ধ শেষ করলেন তিনি। সোমবার ভোর চারটে পনেরো নাগাদ মৃত্যু হয় তাঁর। বর্ষীয়ান রাজনীতিকের মৃত্যুর খবরে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement