১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়সড় সাফল্য কাশ্মীরে, সেনার গুলিতে নিহত দুই শীর্ষ লস্কর জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 1, 2017 9:55 am|    Updated: July 1, 2017 9:55 am

Two LeT terrorists gunned down by security forces

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় কাশ্মীর দেইলগাম গ্রামে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে দুই শীর্ষ লস্কর-ই-তৈবা জঙ্গিকে নিকেশ করা গিয়েছে। নিহত জঙ্গি বশির লস্করি গত ১৬ জুন জম্মু ও কাশ্মীরের ছয় পুলিশকর্মীকে হত্যার মূল ষড়যন্ত্রকারী।

[ফের কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, হত ১ মহিলা]

শনিবার সকাল থেকেই ব্রেন্তি-বাটপোরা এলাকায় ওই দুই শীর্ষ লস্কর কমান্ডারকে ঘিরে ফেলেছিল নিরাপত্তারক্ষীরা। গোটা এলাকা ঘিরে ফেলে চলছিল তল্লাশি অভিযান। একটি বাড়িতে জঙ্গিরা লুকিয়ে ছিল বলে খবর পায় পুলিশ ও সেনাবাহিনী। জঙ্গিদের লক্ষ্য করে গুলি চালায় যৌথবাহিনী। গুলির লড়াইয়ে দুই জঙ্গিকেই নিকেশ করা হয়। তবে আরও কয়েকজন জঙ্গি ঘটনাস্থল থেকে চম্পট দিতে সক্ষম হয়েছে বলে অনুমান।

জঙ্গিরা কয়েকজন স্থানীয় মানুষকে মানবঢাল হিসাবে ব্যবহার করেছিল বলে পুলিশ সূত্রে খবর। কাশ্মীরের আইজিপি মুনির খান বলেছেন, ‘জঙ্গিদের কবল থেকে অন্তত ১৭ জন সাধারণ মানুষকে উদ্ধার করা গিয়েছে।’ যে বাড়িতে জঙ্গিরা লুকিয়ে ছিল, যৌথবাহিনীর গুলি ও বোমার আঘাতে সেই বাড়ির অনেকটাই ভেঙে পড়েছে। লস্করি ও তার সঙ্গী আজাদ দাদা সেনার অভিযানে মারা গিয়েছে। মৃত দু’জনেই স্থানীয় কাশ্মীরি যুবক। জঙ্গিদের গুলিতে তাহিরা বেগম নামে বছর ৪৪-এর এক মহিলার মৃত্যু হয়।


ডিরেক্টর জেনারেল অফ পুলিশ এস পি বৈদ্য অভিযানের সাফল্যের জন্য পুলিশকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেছেন, ‘পুলিশ ও নিরাপত্তারক্ষীদের অভিনন্দন। জঙ্গিদমন অভিযান শেষ হয়েছে। দুই জঙ্গি মারা গিয়েছে।’ বৈদ্যও স্বীকার করেছেন, ছয় পুলিশকর্মীকে হত্যার পিছনে লস্করি প্রত্যক্ষভাবে জড়িত ছিল।

[প্রকাশ্যে এল জিএসটি ধার্য করা প্রথম বিল, জানেন কত কর চাপল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে