BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সরকারি অফিসে নিষিদ্ধ পতাকা তোলার জের, দিল্লিতে গ্রেপ্তার দুই খালিস্তানি জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: August 30, 2020 10:56 pm|    Updated: August 30, 2020 10:56 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসের আগের দিন পাঞ্জাবের একটি সরকারি অফিসে খালিস্তানের পতাকা তুলেছিল। এর জেরে নিষিদ্ধ খালিস্তান জিন্দাবাদ ফোর্সের দুই সদস্যকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ। ধৃতদের নাম ইন্দ্রজিৎ সিং গিল ও যশপাল সিং। দু’জনের বাড়ি পাঞ্জাবের মোগা (Moga) জেলায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৪ আগস্ট রাতে পাঞ্জাবের মোগা জেলার কালেক্টারের অফিসের ছাদে খালিস্তানের পতাকা তোলে ওই দুই জঙ্গি। প্রশাসনের লোকেরা বিষয়টি বোঝার আগেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তারপর থেকে ধৃতদের সন্ধানে বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছিল। এর মাঝেই শনিবার সন্ধেয় দিল্লি পুলিশের স্পেশাল সেলের আধিকারিকরা খবর পান নিষিদ্ধ খালিস্তান জিন্দাবাদ ফোর্স (Khalistan Zindabad Force) -এর দুই সদস্য দিল্লিতে আসছে। সেই খবরের ভিত্তিতে উত্তর দিল্লির জিটি কারনাল রোড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: বিতর্কে জল ঢালতে কাজে গুরুত্ব বিশ্বভারতীর, উত্তরাখণ্ডে চালু হচ্ছে বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস]

এপ্রসঙ্গে রবিবার দিল্লি পুলিশের সহকারী কমিশনার (স্পেশাল সেল) সঞ্জীব যাদব বলেন, ‘১৪ আগস্ট রাতে পাঞ্জাবের মোগা জেলার কালেক্টারের অফিসে খালিস্তানের পতাকা তোলে নিষিদ্ধ সংগঠনের ওই দুই সদস্য। তারপর ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। শনিবার বিশেষ সূত্রে খবর পেয়ে উত্তর দিল্লির জিটি কারনাল রোড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। তবে তাদের কাছ থেকে কোনও অস্ত্র উদ্ধার হয়নি। বিষয়টি পাঞ্জাব পুলিশকেও জানানো হয়েছে।’

[আরও পড়ুন: স্বামীর পাসপোর্টে প্রেমিককে নিয়ে সোজা বিদেশে মহিলা, করোনা সংকটে ফাঁস পরকীয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement