BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৪১টি জনসভা করে এই ফল? প্রধানমন্ত্রীকে প্রশ্ন ওমরের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 18, 2017 6:15 am|    Updated: September 18, 2019 5:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় টিকে গেলেও গুজরাটে ফল ভাল হয়নি বিজেপির। গেরুয়া শিবিরে প্যাঁচে পড়তেই দাঁত-নখ বের করল বিরোধীরা।

[জিতছেন ধরে নিয়েই কি ভিকট্রি সাইন দেখালেন মোদি?]

সবার আগে বিরোধিতা এসেছে এনডিএর অন্দর থেকে। বিজেপির দীর্ঘদিনের শরিক শিব সেনা কাটা ঘায়ে নুনের ছিটে দিতে এগিয়ে এসেছে। দলের মুখপত্র সামনায় শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে যা লিখেছেন তাতে রাহুল গান্ধীর শ্লাঘা বাড়ার পক্ষে যথেষ্ট। উদ্ধব লেখেন, গুজরাটে ফল যাই হোক না কেন, দেশ চিনতে পেরেছে নতুন রাহুল গান্ধীকে। প্রধানমন্ত্রীর নাম না করে তাঁর বার্তা, যারা মূর্খ তারা এতদিন বলে এসেছেন দেশে কিছুই হয়নি। তিনি নিজে করে দেখাতে চেয়েছিলেন। কিন্তু তাঁর জমানায় কী হচ্ছে তা দেশবাসী ধরতে পেরেছেন।

[গুজরাটে বিজেপির খারাপ ফল, শেয়ার বাজারে ধস]

তবে রাহুলকে নম্বর দিলেও উদ্ধব মনে করেন, কংগ্রেস সভাপতিকে আরও পরিশ্রম করতে হবে। পাশাপাশি উদ্ধবের বার্তা রাহুলকে খাটো করে দেখার ফল কিন্তু ভাল হবে না। গুজরাটের মতো শক্ত জমিতে রাহুল চ্যালেঞ্জটা নিয়েছিলেন। চোখে চোখ রেখে কথা বলেছেন। তাঁর এই মানসিকতা দলকে বদলে দেওয়ার পক্ষে যথেষ্ট। কংগ্রেসের বিরোধী শিবিরে থেকেও কেন রাহুলের প্রতি এই মন্তব্য। এর ব্যাখ্যায় উদ্ধব লেখেন, দুই দলের মধ্যে মতাদর্শগত পার্থক্য থাকতে পারে। তবে দেশের জন্য রাহুল কিছু করলে শিবসেনা অভিনন্দন জানাবে। তবে দেশের একটা বড় অংশের কাছে রাহুলের গ্রহণযোগ্যতা এখনও নেই বলে উদ্ধব মনে করেন।

[গুজরাটের খবরে চাঙ্গা কংগ্রেস, রাহুলের বাড়ির সামনে অকাল দীপাবলি]

বিজেপি গোঁত্তা খাওয়ায় বিরোধীরা কতটা চাঙ্গা হয়েছে তা বোঝা যায় ওমর আবদুল্লার উচ্ছ্বাসে। ফল ঘোষণার ট্রেন্ড দেখে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, গুজরাটে ৪১টি জনসভা করেন নরেন্দ্র মোদি। এত দৌড়ঝাঁপের পর শেষ পর্যন্ত এই ফল বিজেপির কাছে অশনি সঙ্কেত বলে ওমর মনে করেন। গত সপ্তাহে বিস্তর ঝামেলার পর এদিন শুরু হয় সংসদ। গুজরাট ভোটের ফলে শাসক শিবির চাঙ্গা হলেও কম যায়নি বিরোধীরা। মূলত বিরোধীদের হট্টগোলে সংসদের দুই কক্ষ এদিন শুরুতেই মুলতুবি হয়ে যায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement