১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধর্ষণে অভিযুক্ত কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী, পদত্যাগ দাবি কংগ্রেসের

Published by: Subhajit Mandal |    Posted: August 11, 2018 10:53 am|    Updated: August 11, 2018 10:53 am

Union Minister Rajen Gohain accused of rape

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আরও এক বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। অসম পুলিশের তরফে কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী রাজেন গোঁহাইর বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করা হয়েছে। অসম পুলিশ জানিয়েছে এক মহিলার অভিযোগের ভিত্তিতে এই মামলাটি দায়ের করা হয়েছে। গত ২ আগস্ট অসমের একটি থানায় কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণ এবং যৌন নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। মামলা হয়েছে ৪১৭, ৩৭৬ এবং ৫০৬ ধারায়।

[স্বাধীনতা দিবসের আগে রাজধানীর নিরাপত্তায় নামছে দেশের প্রথম মহিলা SWAT টিম]

যদিও রাজেন গোঁহাইর সব অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, রাজনৈতিকভাবে তাঁর ভাবমূর্তি ক্ষুন্ন করার চক্রান্ত চলছে। মহিলার অভিযোগে কোনও সত্যতা নেই। রাজনে গোঁহাইর ছেলে নবারুন গোঁহাই আবার অভিযোগকারী মহিলা এবং তাঁর স্বামীর নামে পালটা অভিযোগ দায়ের করেছেন। তাঁর অভিযোগ, ওই মহিলা এবং তাঁর স্বামী নবারুন এবং তাঁর বাবা রাজেন গোঁহাইকে ব্ল্যাক মেল করার চেষ্টা করছে। নবারুন গোঁহাইর অভিযোগের পরে আবার এই মামলা নয়া মোড় নেয়। অভিযোগকারী মহিলা নিজের করা অভিযোগ প্রত্যাহার করেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি জানিয়ে দেন মন্ত্রীর বিরুদ্ধে মামলা চালিয়ে যেতে তিনি আর ইচ্ছুক নন। তা সত্ত্বেও অসম পুলিশ পুরো ঘটনা তদন্ত করে দেখার সিদ্ধান্ত নিয়েছে।

[হিন্দু মহাসভার অধ্যক্ষ নেতাজির প্রপৌত্রী রাজ্যশ্রী]

এদিকে, অভিযোগ প্রকাশ্যে আসার পরই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়েছে কংগ্রেস । কংগ্রেস মুখপাত্র পবন খেরা সাংবাদিক বৈঠক করে মন্ত্রীর পদত্যাগ দাবি করেন। তিনি অভিযোগ করেন, বিজেপির জন্য দেশের মহিলারা বেঁচে থাকার লড়াইয়ে হেরে যাচ্ছে। তিনি অভিযোগ করেন, কদিন আগেই উন্নাওতে এক মহিলাকে ধর্ষণ করেন বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। কাঠুয়া ধর্ষণকাণ্ডে ধর্ষকদের সমর্থনে মিছিল করতে দেখা গিয়েছিল বিজেপির মন্ত্রীদের। সেই সঙ্গে মুজাফ্ফরপুর হোমকাণ্ডে বিজেপির মন্ত্রীর স্বামীর জড়িত থাকা নিয়েও এদিন সরব হয়েছে কংগ্রেস। কংগ্রেসের দাবি, প্রধানমন্ত্রীর উচিৎ রাজেন গোহাইনদের মতো মন্ত্রীদের মন্ত্রিসভা থেকে বের করে দেওয়া।  

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে