BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশের ৫৯তম সাধারণতন্ত্র দিবস বলে বিতর্কে যোগীর রাজ্যের মন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 26, 2018 12:00 pm|    Updated: January 26, 2018 12:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল: তিনি শিক্ষাদপ্তরের প্রতিমন্ত্রী। তাই তাঁর কাছ থেকে ন্যূনতম শিক্ষামূলক বিষয়ই আশা করা যায়। কিন্তু যোগীর রাজ্যের এই মন্ত্রী জানেনই না, দেশের সাধারণতন্ত্র দিবস কত বছরে পা দিল। সরকারি অনুষ্ঠানে এসে তিনি বললেন, ৫৯তম সাধারণতন্ত্র দিবস। আদতে শুক্রবার ছিল দেশের ৬৯তম সাধারণতন্ত্র দিবস। কিন্তু উত্তরপ্রদেশের মন্ত্রী সন্দীপ সিংয়ের এহেন ভুলে সর্বত্র হাসির রোল।

তবে এই প্রথম ঘটনা নয়। ২০১৫ সালে মহারাষ্ট্র সরকারের উদ্যোগে মুম্বইয়ে আয়োজিত সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে ভুলবশত লেখা হয় ৬৫তম সাধারণতন্ত্র দিবস। কিন্তু সেটি ছিল ৬৬তম সাধারণতন্ত্র দিবস। শুধু তাই নয়, সেই অনুষ্টানে উপস্থিত ছিলেন রাজ্যপাল থেকে শুরু করে মুখ্যমন্ত্রী, অন্যান্য রাজনীতিবিদ, সরকারি আমলা-সহ গণ্যমান্য ব্যক্তিত্বরা।

[জাতীয় পতাকায় ১৭ বার বদল, কালী স্যারের জিম্মায় সযত্নে সেই ইতিহাস]

কাশ্মীর থেকে কন্যাকুমারী, দেশ জুড়ে এদিন পালিত হয়েছে ৬৯তম সাধারণতন্ত্র দিবস। রাজনীতিবিদ থেকে শুরু করে সেলেবরাও অংশ নিয়েছেন এই দিন পালনে। সোশ্যাল মিডিয়াতেও তেমনই ছবি, ভিডিওর ছড়াছড়ি। কিন্তু রাজ্যের মন্ত্রী হয়ে কেন সন্দীপ সিং কীভাবে ভুল বললেন, মাথায় আসছে না কারও। এমনিতেই যোগী প্রশাসনের নেতা-মন্ত্রীদের নিয়ে সব জায়গাতেই বিতর্ক। শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে বিভিন্নমহলে। সেক্ষেত্রে ফের একবার বিতর্ক উসকে দিলেন এই মন্ত্রী।

[সবথেকে বড় তেরঙ্গা উড়িয়ে নজির বাংলার, দেখুন ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement