১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

টুকলি করতে গিয়ে ধরা পড়ে আত্মঘাতী ছাত্রী, রণক্ষেত্র চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 23, 2017 2:51 am|    Updated: September 22, 2019 7:21 pm

Violence at Chennai’s University after student caught cheating hangs herself

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ছাত্রীর আত্মহত্যাকে কেন্দ্র করে রণক্ষেত্র চেন্নাইয়ের এক বেসরকারি বিশ্ববিদ্যালয়। তাঁর মৃত্যুর প্রতিবাদে ওই ছাত্রীর সহপাঠীরা বিশ্ববিদ্যালয়ে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। অবাধে ভাঙচুর করা হয় বেঞ্চ, চেয়ার, ক্লাসরুম।

[বিজেপি নেতাদের হত্যা করতে জঙ্গিদের স্পেশ্যাল স্কোয়াড বানাচ্ছে জইশ, লস্কর]

চেন্নাইয়ের সত্যবামা বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রথম বর্ষের ওই ছাত্রী সম্প্রতি পরীক্ষায় টুকলি করতে গিয়ে ধরা পড়েন। তাঁকে অধ্যাপক-অধ্যাপিকারা বকাঝকা করেন বলে সূত্রের খবর। অপমানে ওই ছাত্রী কলেজের হস্টেলে আত্মঘাতী হন। এরপরই পরিস্থিতি অশান্ত হয়ে ওঠে। বুধবার মৃতা ছাত্রীর বন্ধুবান্ধবরা কলেজে অবাধে তাণ্ডব চালায়। পুড়িয়ে দেওয়া হয় কলেজের ভবন, ভেঙে ফেলা হয় আলো-পাখা। পুলিশ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, সহপাঠীর মৃত্যুর খবরে ক্ষোভে ফেটে পড়েন প্রতিষ্ঠানের অন্যান্য পড়ুয়ারা।

[বিমানবন্দরে মহিলা যাত্রীর ক্ষোভের মুখে কেন্দ্রীয় মন্ত্রী, ভিডিও ভাইরাল]

স্থানীয় সূত্রে খবর, নিহত ছাত্রীর নাম রাগামৌনিকা। হায়দরাবাদের বাসিন্দা ওই ছাত্রীর নিথর দেহ হস্টেলে তাঁর ঘর থেকে উদ্ধার করা হয়। বিক্ষোভকারী পড়ুয়াদের একাংশের দাবি, নানাভাবে ওই ছাত্রীকে হেনস্তা করতেন বিশ্ববিদ্যালয়ের কর্মীরা। সেই অপমান সহ্য করতে না পেরেই নাকি আত্মঘাতী হয় রাগামৌনিকা। পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী এনে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে