BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাতীয় পতাকা উত্তোলন করতেই বিক্ষোভ কাশ্মীরি পড়ুয়াদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 23, 2017 3:07 pm|    Updated: October 3, 2019 7:19 pm

Violence erupts in Kashmir college over hoisting of tricolor

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সেনা জঙ্গি সংঘর্ষ নয়। জঙ্গি অনুপ্রবেশ নয়। যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনার গুলি নয়। কলেজ ছাত্রদের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে। জাতীয় পতাকা উত্তোলনকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। অনন্তনাগ জেলার খানাবাল এলাকার বয়েজ ডিগ্রি কলেজ চত্বরে সংঘর্ষ ছড়ায়।

[ইদে গরু জবাই নয়, আরজি এই মুসলিম সংগঠনের]

জম্মু-কাশ্মীর পুলিশের উদ্যোগে কলেজের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে, ক্যাম্পাসে জমায়েত হয় কলেজ পড়ুয়ারা। সেখানেই জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করার সময়ই তার বিরোধিতা শুরু করেন উপস্থিত ছাত্রদের একাংশ। ক্রমশ উত্তেজনা ছড়িয়ে পড়ে বাকি ছাত্রদের মধ্যেও। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। প্রায় শ’খানেক ছাত্র উপস্থিত ছিল ওই অনুষ্ঠানে।

[শিক্ষিকার যৌন ফাঁদ, ভিডিও তুলে ব্ল্যাকমেল পড়ুয়াকে]

উত্তেজিত ছাত্ররা রীতিমতো ভাঙচুর শুরু করে কলেজ চত্বরে। ছুঁড়তে শুরু করে পাথর। পুলিশ প্রশাসনের আধিকারিকদের লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। কলেজের ভিতরে ভাঙচুর চলে। আগুন লাগিয়ে দেওয়া হয় ক্যাম্পাসের মধ্যে রাখা তাঁবুতে। উপস্থিত নিরাপত্তারক্ষীদের সঙ্গে শুরু হয় বচসা, পরে তা হাতাহাতিতে গড়ায়।

[জানেন, পরপুরুষের সঙ্গে কথা বলায় কী শাস্তি পেলেন মহিলা ?]

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আসরে নামে পুলিশ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে,ফাটানো হয় টিয়ার গ্যাসের শেল। প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষোভকারী ছাত্ররা পাথর ছুঁড়তে শুরু করলেই পুলিশ পদক্ষেপ নেয়। স্লোগান দিতে দিতে অনুষ্ঠানের মঞ্চেও আগুন লাগিয়ে দেওয়া হয় বলে পুলিশ সূত্রে খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে