BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পরীক্ষায় বসেছে পড়ুয়ারা, অথচ নেতা-মন্ত্রীর মনোরঞ্জনে স্কুলে চটুল নাচ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 9, 2018 4:26 pm|    Updated: February 9, 2018 4:27 pm

Vulgar dance in Madhya Pradesh tikamgarh school

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্সে চলছে চটুল গান। সেই গানের তালে অশ্লীল নাচ। এমন পরিবেশের মধ্যেই চলছে পরীক্ষা! এমন ঘটনাও সম্ভব হল মধ্যপ্রদেশের একটি স্কুলে। বিজেপি শাসিত এই রাজ্যের এক মন্ত্রীর সামনেই নাচ ও পরীক্ষার সহাবস্থান দেখা গেল।

[ফটোশুটের টোপ দিয়ে অপহরণ, যৌনদাসী হিসেবে নিলামে ব্রিটিশ মডেল]

টিকমগড় জেলার এক স্কুলে এই ঘটনায় মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের উপর চাপ বেড়েছে। মধ্যপ্রদেশের টিকমগড়ের ওই বিদ্যালয়ে সম্প্রতি মাঠের মধ্যে পরীক্ষা নেওয়া হয়। মাঠের একদিকে বসে পরীক্ষা দিচ্ছিল পড়ুয়ারা। মাঠের আর এক পাশে উত্তেজক নাচ সমান তালে চলতে থাকে। তীব্র আওয়াজে পরীক্ষার্থীরা স্বাভাবিকভাবেই সমস্যায় পড়ে। পরীক্ষার পাশে ওই নাচের অনুষ্ঠানে দেখা যায় শিবরাজ সিং মন্ত্রিসভার এক সদস্যকে। এই অনুষ্ঠানের আয়োজক ছিলেন স্থানীয় এক বিধায়ক। বিষয়টি নিয়ে হইহই হওয়ার পরও তিনি এতে অন্যায়ের কিছু দেখেননি। মুহূর্তের মধ্যে এই ভিডিও ভাইরাল হয়ে যায়। টুইটারে সরব হন অনেকেই। কেউ লেখেন এই বিধায়ক তাঁদের বস নরেন্দ্র মোদির থেকে এমন শিক্ষা পেয়েছেন। কারও মতে ওই বিধায়ককে বহিষ্কার করা উচিত। আর কখনই টিকিট দেওয়া উচিত নয়। কারও বিদ্রুপ এটাই সবকা সবকা বিকাশ। বিজেপির থেকে এটাই পাওয়াই বাকি ছিল? এমন প্রশ্নও তোলেন কেউ কেউ।

[বিয়েতে নারাজ পরিবার, বদলা নিতে নেটদুনিয়ায় প্রেমিকার অন্তরঙ্গ ছবি ফাঁস]

এতবড় ঘটনার পর মুখে কুলুপ এঁটেছে স্কুল কর্তৃপক্ষ। চুপ প্রশাসনও। ঘটনায় বেজায় ক্ষুব্ধ অভিভাবকরা জানান, দিনের বেলায় এমন কাণ্ড চললেও কোনও ব্যবস্থাই নেয়নি স্কুল। রাতের দিকে শব্দের তাণ্ডব আরও বাড়ে। এক ছাত্র জানায় তীব্র আওয়াজে সে পরীক্ষায় ঠিকমতো মনসংযোগ করতে পারেনি। অনেক কিছুই ছেড়ে আসতে হয়েছে। সংবাদমাধ্যমের চাপে জেলা শিক্ষা অধিকর্তা সাফাই দেন এমন কোনও অভিযোগ তাদের কাছে আসেনি। এলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি। এতগুলো পড়ুয়ার ভবিষ্যৎ বরবাদ করার দায় কে নেবে? এই প্রশ্ন তুলেছেন বিরক্ত অভিভাবকরা। তাদের বক্তব্য, যখন পরীক্ষার্থীরা সমস্যায় পড়ছে তখন মজা নিতে ব্যস্ত নেতারা। অভিযুক্ত  বিধায়ক এবং মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিরোধী কংগ্রেস। তাদের অভিযোগ শিবরাজ সিংয়ের জমানায় শিক্ষাব্যবস্থাকে মোটামুটি লাটে তোলার ব্যবস্থা করা হয়েছে।

[পড়াশোনা করতে চায় মেয়ে, গলায় ফাঁস লাগিয়ে খুনের চেষ্টা বাবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে