২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

ওয়াটসন–ডু’‌প্লেসির ওপেনিং জুটিতেই বাজিমাত, দশ উইকেটে পাঞ্জাব বধ চেন্নাইয়ের

Published by: Abhisek Rakshit |    Posted: October 4, 2020 11:11 pm|    Updated: October 4, 2020 11:28 pm

An Images

কিংস ইলেভেন পাঞ্জাব: ‌১৭৮/‌৪ (২০ ওভার)
চেন্নাই সুপার কিংস: ১৮১/‌০ (১৭.‌২ ওভার)‌
চেন্নাই দশ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ টানা তিন ম্যাচে হার। লাগাতার ব্যাটিং ব্যর্থতা। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) ব্যাটিং অর্ডার নিয়ে সমালোচনা। সব কিছুর জবাব দিতে রবিবাসরীয় দুবাইকেই (Dubai) যেন বেছে নিল চেন্নাই সুপারকিংস (Chennai Super Kings)। খেলল একেবারে চ্যাম্পিয়নের মতো। দেখে কেউ হয়তো বলতে পারবেন না এই দলটিই টানা তিন ম্যাচ হেরেছে। এদিন চেন্নাইয়ের জয়ের নায়ক অবশ্যই শেন ওয়াটসন এবং ফাফ ডু’‌প্লেসি। দুই ওপেনারের দুরন্ত পারফরম্যান্সের সৌজন্য পাঞ্জাবকে দশ উইকেটে হারাল চেন্নাই সুপার কিংস। ১৭৯ রান তাড়া করতে নেমে ১৬ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিলেন সিএসকের দুই ওপেনার।

[আরও পড়ুন: বঙ্গতনয়ার অলিম্পিকের স্বপ্নে বাদ সাধল ব্রেন টিউমার, আর্থিক সমস্যায় থমকে চিকিৎসা]

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিংস ইলেভেন পাঞ্জাবের (Kings XI Punjab) অধিনায়ক কেএল রাহুল (‌KL Rahul)‌। ‌শুরুটাও ভালই হয় তাঁদের। প্রথম উইকেটে রাহুল এবং আগরওয়াল ৮ ওভারে ৬১ রান যোগ করেন। কিন্তু তারপরই আউট হন মায়াঙ্ক। ভাল শুরু করে আউট হয়ে যান মনদীপ সিংও (২৭‌)‌। এরপর ৬৩ রান করে আউট হন রাহুল। তবে শেষদিকে পুরানের ১৭ বলে ৩৩ রানের ইনিংসের জন্য দলের রান ১৭৫ রানের গণ্ডি পেরোয়। নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৭৮ রান তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। চেন্নাইয়ের হয়ে শার্দুল দু’‌টি উইকেট পান।

১৭৯ রানের লক্ষ্যমাত্রা যেকোনও দলের কাছে দুবাইয়ের এই মাঠে কঠিন। তার উপর ওপেনিং জুটি হোক কিংবা মিডল অর্ডার–ডু’‌প্লেসি বাদে গোটা টুর্নামেন্টে তেমন দাগ কাটতে পারেননি কেউ। একমাত্র এই প্রোটিয়া ব্যাটসম্যানই প্রতিম্যাচে কিছুটা হলেও রান করেছেন। এদিনও তিনি রান পেলেন। তবে চেন্নাই শিবিরকে স্বস্তি দিয়ে ফর্মে ফিরলেন অজি তারকা শেন ওয়াটসন। করলেন ৫৩ বলে ৮৩ রান। মারেন ১১টি চার এবং ৩টি ছয়। তাঁর এবং ডু’‌প্লেসির ওপেনিং জুটিই ১৭.‌২ ওভারে তুলে ফেলে জয়ের জন্য প্রয়োজনীয় রান। এদিকে, ব্যাট হাতে এদিন ডু’‌প্লেসির সংগ্রহ ৫৩ বলে ৮৭ রান। মারেন ১১টি চার এবং ১টি ছয়। দুই ব্যাটসম্যানের এহেন পারফরম্যান্সের ফলে বাকি চেন্নাই ব্যাটসম্যানদের আর মাঠেই নামতে হয়নি। এমনকী ধোনিকেও ব্যাট করতে নামতে হল না।মূলত এই অজি–প্রোটিয়া যুগলবন্দিতেই অবশেষে হাসি ফুটল চেন্নাই ভক্তদের মনে।

 

[আরও পড়ুন: আফগান ক্রিকেটে জোড়া দুঃসংবাদ, আমিরশাহী থেকেই শোকজ্ঞাপন রশিদ খানের]

এদিকে, এদিনও একটি রেকর্ড গড়লেন মহেন্দ্র সিং ধোনি। IPL-এ ১০০ ক্যাচ ধরার নজির গড়লেন প্রাক্তন ভারত অধিনায়ক। তবে গোটা টুর্নামেন্টে সবচেয়ে বেশি ক্যাচ ধরার রেকর্ড অবশ্য রয়েছে কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিকের অধীনে। এখনও পর্যন্ত ‘‌ডিকে’‌ মোট ১৩৩টি ক্যাচ ধরেছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement