১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

কিংস ইলেভেন পাঞ্জাব: ১৮৩/৬ (পুরান- ৪৮, কারান- ৫৫*)

কলকাতা নাইট রাইডার্স: ১৮৫/৩ (গিল-৬৫*, লিন- ৪৬)

৭ উইকেটে জয়ী কেকেআর

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই দলেরই খেলা হয়ে গিয়েছিল ১২টা করে ম্যাচ। দুজনের পয়েন্টও একই। দশ। রানরেট বেশি থাকায় শুধু একধাপ এগিয়ে ছিলেন দীনেশ কার্তিকরা। সুতরাং দুপক্ষের কাছেই এ ম্যাচ ছিল প্লে অফে ভাগ্য নির্ধারণের। এমন পরিস্থিতিতে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না, সেটাই স্বাভাবিক। তাই বেশ চাপের পরিস্থিতিতেই চলল লড়াই। একদিকে যখন ‘ফণী’ আতঙ্কে ত্রস্ত কলকাতা, তখন পাঞ্জাবের বিরুদ্ধে কেকেআরের জয়ই একরাশ স্বস্তির হাওয়া বইয়ে দিল শহরবাসীর মনে। আর এই জয়ের ফলেই প্লে অফে পৌঁছনোর আশা জিইয়ে রাখল কিং খানের দল।

[আরও পড়ুন: আইসিসি টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে অবনতি ভারতের, পাকিস্তান শীর্ষেই]

মোহালির ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ চড়েছিল দুই তারকাকে নিয়ে। আন্দ্রে রাসেল এবং ক্রিস গেইল। কিন্তু দর্শকদের সমস্ত প্রত্যাশায় জল ঢেলে দিলেন দুজনই। প্রথমজনের ইনিংস শেষ ২৪ রানে আর দ্বিতীয়জন তারও আগে ফিরলেন প্যাভিলিয়নে। ১৪ রানে আউট তিনি। কিন্তু ওড়িশায় যখন ভয়ংকর তাণ্ডব চালাল প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী, তখন মোহালির বাইশ গজে ঝড় তুললেন নাইট ওপেনার শুভমান গিল। ওপেন করতে নেমে আরও একবার নিজেকে প্রমাণ করলেন গিল। তাও আবার মরণ-বাঁচন ম্যাচে। দলের সবচেয়ে প্রয়োজনের মুহূর্তে মাথা ঠান্ডা রেখে দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত রইলেন এই তরুণ তুর্কি। ক্রিজে জাঁকিয়ে বসে লিনের সঙ্গে লম্বা পার্টনারশিপ তৈরি করলেন পাঞ্জাব দা পুত্তর। তাঁর এক-একটা শট ফণীর মতো আছড়ে পড়ছিল বাউন্ডারির বাইরে। দর্শকদের রাসেল ম্যাজিক দেখতে না পাওয়ার হতাশা মিটিয়ে দিলেন গিলই।

KXIP

টস জিতে অশ্বিনদের ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত এদিন কাজে লাগে কেকেআরের। প্রতিপক্ষকে অল্পরানের মধ্যেই বেঁধে ফেলতে সফল হন রাসেল, ওয়ারিয়ার, গার্নিরা। ব্যাট হাতে পুরান ও কানারের আপ্রাণ চেষ্টা এদিন ব্যর্থ হয় নাইট ব্যাটিংয়ের সামনে। দল বদলের পরও আইপিএলের এই মরশুমেও খালি হাতেই ফিরতে হচ্ছে প্রীতি জিন্টাকে। এই ম্যাচ জেতায় ১৩ ম্যাচে কেকেআরের পয়েন্ট দাঁড়াল ১২। তবে এখনও পঞ্চম স্থানেই তারা। ওয়াংখেড়েতে গ্রুপ লিগের শেষ ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে জিততেই হবে কার্তিকদের। 

[আরও পড়ুন: ক্লান্তির জের, পিছিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সফর]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং