BREAKING NEWS

১৫ শ্রাবণ  ১৪২৮  রবিবার ১ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

লেকটাউন থেকে গ্রেপ্তার দুই ‘সন্দেহভাজন’ বাংলাদেশি অনুুপ্রবেশকারী, উদ্ধার ভুয়ো পরিচয়পত্র

Published by: Paramita Paul |    Posted: June 20, 2021 12:12 pm|    Updated: June 20, 2021 2:05 pm

2 inturder from Bangladesh arrested in Lake Town । Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: দিন কয়েক আগেই মালদহ থেকে এক সন্দেহভাজন চিনা অনুপ্রবেশকারীকে গ্রেপ্তার করেছিল সীমান্তরক্ষা বাহিনী। তার থেকে একাধিক চাঞ্চল্যকর তথ্য মিলেছে। এবার খাস কলকাতার শ্রীভূমি এলাকা থেকে গ্রেপ্তার আরও দুই অনুপ্রবেশকারী (Two Intruder)। শনিবার রাতে দুই সন্দেহভাজনকে লেকটাউন (Lake Town) থানার পুলিশ। নিউটাউনকাণ্ডের পর বিধাননগর এলাকা থেকে দুই অনুপ্রবেশকারীর গ্রেপ্তারি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে দুই ব্যক্তিকে শ্রীভূমি এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যায়। পিসিআর ভ্যানে থাকা পুলিশ কর্মীদের চোখে পড়ে তাঁদের সন্দেহজনক গতিবিধি। এর পরই তাদের নাম, পরিচয় জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। সেইসময় ওই দুই ব্যক্তি ভুয়ো আধারকার্ড এবং পাসবুক দেখায়। জবাবে অসঙ্গতি না মেলায় লেকটাউন থানায় নিয়ে যাওয়া হয় তাঁদের। সেখানে আরও একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয় দুই সন্দেহভাজনকে। তখনই ঝুলি থেকে আসল বিড়ালটি বেড়িয়ে পড়ে।

[আরও পড়ুন: বাড়ছে না বেতন, খাস কলকাতায় মালিককে ধারালো অস্ত্রের কোপ কর্মচারীর]

দুই ব্যক্তি পুলিশকে জানায়, তাঁরা আদপে বাংলাদেশি নাগরিক। নাম আরিফুল ইসলাম এবং মণি গাজি। এর পরই অবৈধভাবে এ দেশে প্রবেশ করার অভিযোগে দুজনকেই গ্রেপ্তার করা হয়। আজ, রবিবার বেলায় তাঁদের আদালতে তোলা হবে। জেরার জন্য দুজনকেই নিজেদের হেফাজতে চাইবে পুলিশ। তবে এই গ্রেপ্তারির পর একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

করোনা পরিস্থিতিতে সীমান্তে কড়া বিধিনিষেধ চলছে। এমন পরিস্থিতিতে কীভাবে সীমান্ত পেরিয়ে এ রাজ্যে প্রবেশ করল দুজন, তা খতিয়ে দেখছে পুলিশ। শুধু তাই নয়, কারা তাদের ভুয়ো পরিচয়পত্র বানিয়ে দিল, কী উদ্দেশ্যে কলকাতায় এসেছিল তারা, তাও জানার চেষ্টা চলছে। এই শহরে দুই অনুপ্রবেশকারীকে কে বা কারা মাথা গোঁজার ঠাঁই দিত, স্থানীয় কোনও চক্র তাদের সঙ্গে যুক্ত কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। প্রসঙ্গত, পাঞ্জাব থেকে দুই গ্যাংস্টার গাঢাকা দিয়েছিল নিউটাউনে। বিভিন্ন দেশের মাদক, অস্ত্র পাচারে যোগ ছিল তাদের। এবার সেই নিউটাউন থেকে কিছুটা দূরেই দুই অনুপ্রবেশকারীর গ্রেপ্তারি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। 

[আরও পড়ুন: সোমবার থেকে শুরু পোস্তার উড়ালপুল ভাঙার কাজ, সিসিটিভি ফুটেজ যাবে পুরমন্ত্রীর মোবাইলেও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement