BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গরু পাচার-সহ একাধিক দুর্নীতির অভিযোগ, বহিষ্কৃত BSF আধিকারিক-সহ ৩

Published by: Tiyasha Sarkar |    Posted: January 29, 2021 2:38 pm|    Updated: January 29, 2021 4:38 pm

3 BSF workers expelled for alleged involvement in multiple scandals, including cattle smuggling | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: গরুপাচার (Cattle smuggling) ও অন্য একাধিক দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃত বিএসএফ অফিসার-সহ ৩ জন। বদলি করা হয়েছে বেশ কয়েকজনকে। এদিকে সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, তদন্তের স্বার্থে যাদের ডাকা হয়েছে প্রত্যেকে সহযোগিতা করেছেন।

রাজ্যে বিধানসভা ভোটের আগের গরু ও কয়লা পাচার কাণ্ডে জড়িত রাঘব বোয়ালদের জালে আনতে তৎপর সিবিআই (CBI)। দুই পাচারের অন্যতম মূল অভিযুক্তকে গ্রেপ্তারির পর থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় লাগাতার তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা। পাশাপাশি, ধৃতদের টানা জেরা করেও জট খোলার চেষ্টায় মরিয়া তাঁরা। সিবিআই সূত্রে খবর, জেরায় নানা তথ্য উঠে আসছে, যার ভিত্তিতে তাঁরা তদন্তের পরবর্তী ধাপে পৌঁছনোর জন্য কাজ করছেন। সেভাবেই সূত্র মারফত সিবিআই তদন্তকারীরা জানতে পেরেছেন, গরুপাচার চক্রে জড়িত অন্যতম অভিযুক্ত এনামুল হকের বিদেশে থাকা ভাইরাও এই বেআইনি ব্যবসার সঙ্গে যুক্ত ছিল। বিএসএফ, পুলিশ-সহ একাধিক মহলে তাদের মাধ্যমেই পৌঁছে যেত টাকা।

[আরও পড়ুন: মন্ত্রিত্বের পর বিধায়ক পদও ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বিজেপিতে যোগদানের জল্পনা তুঙ্গে]

ফলে সিবিআইয়ের নজরে ছিলেন বিএসএস আধিকারিকরা। তদন্ত শুরু হয়। এই পরিস্থিতিতে বিএসএফের এডিজি পঙ্কজ কুমার জানালেন, গরুপাচার-সহ একাধিক দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে বিএসএফের তিন আধিকারিককে বহিষ্কার করা হয়েছে। আরও ৬ আধিকারিককে বদলি করা হয়েছে। গরুপাচার নিয়ে উত্তপ্ত রাজ্য-রাজ্যনীতি। এনামুলের গ্রেপ্তারের পর ঘটনায় আর কে বা কারা জড়িত তা জানতে তদন্ত চালাচ্ছে সিবিআই।

[আরও পড়ুন: সাংবাদিক রাজদীপ সরদেশাইয়ের ‘শাস্তি’তে সরব মমতা, অন্যান্য সংবাদমাধ্যমকে প্রশ্ন, চুপ কেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে