১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোয় বন্ধ ভিআইপি রোডের তিনটি ব্রিজ, যানজটের সম্ভাবনা

Published by: Bishakha Pal |    Posted: October 11, 2018 1:44 pm|    Updated: October 11, 2018 1:44 pm

3 Foot bridge to stay close during the puja

স্টাফ রিপোর্টার, বিধাননগর: গত বছর ভিড়ের চাপে নড়বড় করে উঠেছিল ব্রিজ। নিরাপত্তার কারণে এবছর আর কোনও ঝুঁকি নিল না প্রশাসন। ভিড় বাড়লে ভিআইপি রোডের ওপর তিনটি ফুট ওভার ব্রিজ বন্ধ রাখা হবে বলে জানিয়ে দিল বিধাননগর কমিশনারেট। এর ফলে সল্টলেক ও ভিআইপি সংলগ্ন এলাকার বাসিন্দাদের উল্টোডাঙা কিংবা কেষ্টপুর ঘুরে যাতায়াত করতে হবে। বুধবার কমিশনারেটের তরফ থেকে পুজোর নিরাপত্তা সংক্রান্ত বিষয়গুলি তুলে ধরা হয়েছিল। সেখানে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

পুজোর সময় ভিআইপি রোডে ভিড় সামলাতে একাধিক নিয়ম বলবৎ করেছে পুলিশ। উল্টোডাঙা দিয়ে গাড়ি নিয়ে ভিআইপি রোডে ঢোকার পর প্রথম ইউ টার্ন করার সুযোগ মিলবে বাগুইআটির আগের বাস স্টপে। বিধাননগরের ডিসি (সদর) অমিত জাভালগি জানিয়েছেন, “নব নির্মিত গোলাঘাটা ও বাঙুর সাবওয়ে জনসাধারণের যাতায়াতের জন্য খুলে দেওয়া হবে।” ভিআইপি রোড দিয়ে রাস্তা পারাপার বন্ধ থাকবে। শ্রীভূমি থেকে এয়ারপোর্টের দিকে যেতে সব থেকে কাছাকাছি থাকা বাসস্ট্যান্ড হতে চলেছে ফুট ব্রিজ। কলকাতা যাওয়ার রাস্তায় গোলাঘাটায় গেলে বাস ধরা যাবে।

সাতসকালে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, দুর্ভোগে নিত্যযাত্রীরা ]

শ্রীভূমির সাবওয়ে মূলত নির্দিষ্ট রাখা হবে ভিভিআইপিদের জন্য। এই রাস্তায় সাধারণ মানুষের জন্য প্রবেশ বন্ধ রাখা হচ্ছে। গাড়ি রাখার জন্য ভিআইপি রোডের উপরে দুটি সার্ভিস রোড ব্যবহার করা হবে। গোলাঘাটা থেকে ঘড়ি মোড় পর্যন্ত রাস্তায় গাড়ি দাঁড়াতে পারবে না। গাড়ি থেকে ওঠানামাও বন্ধ থাকবে। বিমানবন্দরের যাত্রীদের নিউটাউনের মেজর আর্টিয়াল রোড ধরে যাতায়াত করতে আবেদন জানিয়েছে পুলিশ। শ্রীভূমি ছাড়া দমদম পার্ক। কেষ্টপুরের কয়েকটা পুজো ও সল্টলেকের বড় পুজোগুলির জন্য নিরাপত্তার বিশেষ আয়োজন রয়েছে বলে কমিশনারেট এদিন জানিয়েছে। পুজোর জন্য এসপি, ডিএসপি, ইনস্পেকটর ও কনস্টেবল পর্যায়ের হাজার দুয়েক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে জানানো হয়েছে। থাকবে মোবাইল ইউনিট ও পুলিশ অ্যাসিস্টান্ট বুথ। ০৩৩৫৮৭৮৮ ও ০৩৩৫৭০২৩ এই দুটি নম্বর প্যান্ডেলে লেখা থাকবে। দর্শনার্থীরা কোনও অসুবিধার সম্মুখীন হলে সেই নম্বরে ফোন করে জানাতে পারেন।

সাহসিকতাকে কুর্নিশ, বীরাঙ্গনা পুরস্কার পাবে বিনোদিনী গার্লসের চার ছাত্রী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে