BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘বন্ধু’ সেজে নকল কার্ড গছিয়ে এটিএম জালিয়াতি শহরে, তদন্তে পুলিশ

Published by: Monishankar Choudhury |    Posted: January 11, 2021 10:46 pm|    Updated: January 11, 2021 10:46 pm

An Images

অর্ণব আইচ: ফের এটিএম জালিয়াতি শহরে। ‘বন্ধু’ সেজে এটিএম কার্ড হাতিয়ে পালাল জালিয়াত। এই ব্যাপারে উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়েছে।

[আরও পড়ুন: তিব্বতে সামরিক পরিকাঠামো নির্মাণ চিনের, উপগ্রহ চিত্রে ফাঁস লালফৌজের চক্রান্ত]

পুলিশ জানিয়েছে, সম্প্রতি রাজাবাজার এলাকার কেশব সেন স্ট্রিটের এক বাসিন্দা রাজাবাজারের মোড়ের কাছেই একটি বেসরকারি ব্যাংকের এটিএম কাউন্টারে যান। তিনি এটিএম থেকে টাকা তুলতে গিয়ে কিছু সমস্যায় পড়েন। তাঁর ‘বন্ধু’ হয়ে এগিয়ে আসে এক যুবক। তাঁর কার্ডটি হাতে নিয়ে সাহায্য করার নাম করে পিন কোড দেখে নেয়। এর পর হাতের কারসাজিতে তাঁকে আসল এটিএম কার্ডের বদলে একটি ভুয়ো এটিএম কার্ড ফেরত দেয় সে। আসল কার্ডটি হস্তগত করে নেয় ওই জালিয়াত। এরপর তিনি এটিএম কাউন্টার থেকে বের হওয়া মাত্রই মধ্য কলকাতার মেছুয়ায় রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ৬০ হাজার টাকা তুলে নেয় সে। এটিএম কাউন্টারের সিসিটিভির ফুটেজের মাধ্যমে ওই জালিয়াতির অভিযুক্তর সন্ধান চলছে।

এদিকে, মোবাইল অ্যাপ ডাউনলোড করতে বলে একাধিক জালিয়াতি শহরে। পুলিশ জানিয়েছে, সাইবার জালিয়াতরা অনলাইনে ভুয়ো বিজ্ঞাপন দেয়। অভিযোগকারী তাতে সাড়া দিয়ে যোগাযোগ করেন। তাঁকে অনলাইনে একটি ফর্ম ভরতি করতে বলা হয়। তিনি সেটি করামাত্রই তাঁর মোবাইলে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। তিনি বুঝতেও পারেননি যে, ওই অ্যাপটি আসলে ‘মিরর অ্যাপ’। তাঁর মোবাইলের সম্পূর্ণ নিয়ন্ত্রণ হাতে নেয় ওই অভিযুক্ত। এরপর অনলাইনে তাঁর ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৮ লক্ষ ৭৫ হাজার টাকা হাতিয়ে নেয় সাইবার জালিয়াত। এই ব্যাপারে লালবাজারের সাইবার থানায় অভিযোগ দায়ের হয়েছে। অন্যদিকে, দশ টাকা লেনদেন করতে বলে ৩ লক্ষ ৪২ হাজার ৫৪৯ টাকা জালিয়াতির অভিযোগ উঠল। এই ব্যাপারে পূর্ব কলকাতার সার্ভে পার্ক থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, কালিকাপুরের বাসিন্দা এক চিকিৎসককে ফোন করে অভিযুক্ত তাঁর এটিএম কার্ডের তথ্য নেয়। এর পর ওই জালিয়াত চিকিৎসকরে মোবাইল থেকে দশ টাকা পাঠাতে বলে। এর কিছুক্ষণের মধ্যেই প্রায় সাড়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নেয় সে। ওই অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: ম্যাগাজিনের কভারে রাতারাতি ফরসা কমলা হ্যারিস! বর্ণবিদ্বেষের অভিযোগে বিদ্ধ ‘ভোগ’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement