৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo দিল্লি ২০২০ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কুৎসিত ভাষায় বিশিষ্টদের আক্রমণ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বললেন, বিরোধীদের নাকি ‘মা-বাবার ঠিক নেই’। তাই কাগজ দেখানোর প্রসঙ্গে আসছে। প্রকারান্তরে বিদ্বজ্জনেদেরই কটাক্ষ করলেন তিনি। পাশাপাশি হাওড়ার সভা থেকে এদিন বিশিষ্টদেরও ‘পরজীবী’ ও ‘শয়তান’ বলেও সম্ভাষণ করলেন বিজেপি নেতা।

কিছুদিন আগে বাংলার বিদ্বজ্জনেদের একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সব্যসাচী চক্রবর্তী, ধৃতিমান চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, কঙ্কনা সেনশর্মা, তিলোত্তমা সোমের মতো অনেকে ছিলেন ভিডিওয়। তাঁদের বক্তব্য ছিল, ‘কাগজ আমরা দেখাব না’। সেই ভিডিও ভাইরাল হওয়ার পর উত্তপ্ত হয়ে ওঠে গেরুয়া শিবির। ফুঁসে ওঠেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবারই তিনি ‘নেমকহারাম’ বলে বুদ্ধিজীবীদের কটাক্ষ করেছিলেন। শুক্রবার হাওড়ার ডুমুরজলার সভাতেও তাঁর গলায় একই সুর। এদিনই কলকাতায় সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় মিছিল করেন নাট্যকর্মীরা। ফলে দিলীপের সুর বিকেলে ছিল আরও চড়া।

[ আরও পড়ুন: ‘নায়িকাদের কষ্ট দূর করতে এক-আধটা বিয়ে করতেই পারি’, মন্তব্য হিরো আলমের ]

হাওড়ায় বক্তৃতা দিতে গিয়ে এদিন বিরোধীদের একহাত নেন দিলীপ। বলেন, “ওরা ভয় দেখাচ্ছে। বলছে মা-বাবার জন্ম তারিখ লাগবে। সেসব কিচ্ছু লাগবে না। আমাদের মা-বাবার ঠিক আছে। যাদের ঠিক নেই তারা চিন্তা করবে।” কার্যত এই কথার মাধ্যমে নির্দিষ্ট কোনও রাজনৈতিক দলের দিকে ইঙ্গিত করেননি বিজেপি নেতা। তাঁর লক্ষ্য ছিল NRC ও CAA বিরোধী সমস্ত দল ও ব্যক্তি। তবে কি ‘কাগজ দেখাব না’ বলেছেন, সেইসব বিশিষ্টদেরও একই ইঙ্গিত করলেন তিনি?

এরপরই সরাসরি বিদ্বজ্জনেদের বাক্যবাণে বিঁধেছেন দিলীপ। তাঁদের ‘পরজীবী বুদ্ধিজীবী’ আখ্যা দিয়েছেন। বলেছেন, “একসময় এঁরা বামেদের সঙ্গে ছিলেন। তারপর মমতার সঙ্গে ভিড়েছেন। এরপর ওঁদের কোথাও খুঁজে পাওয়া যাবে না।… বিশিষ্টরা শয়তান। ওরা আমাদের টাকায়, আমাদের খেয়ে পরে বেঁচে থাকেন। আবার আমাদেরই বিরোধিতা করেন।” বুধবার দিলীপ ঘোষ বুদ্ধিজীবীদের যে ‘ননসেন্স’ ও ‘নেমকহারাম’ বলেছিলেন, তাঁর আজকের বক্তৃতাও যেন সেদিকেই ইঙ্গিত করল।

[ আরও পড়ুন: মাখোমাখো রসায়ন, নেটদুনিয়ায় উষ্ণতা ছড়াল সারা-কার্তিকের ‘লাভ আজ কাল’ ট্রেলার ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং