BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জ্বালানির দাম বাড়লে ক্ষতি নেই, রাস্তাঘাট তো ভাল! আজব সাফাই দিলীপ ঘোষের

Published by: Subhajit Mandal |    Posted: September 10, 2018 4:47 pm|    Updated: September 11, 2018 9:14 am

BJP’s Dilip Ghosh defends fuel price

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে আজব সাফাই দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতির বলেন, জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ হয় আন্তর্জাতিক বাজারের উপর নির্ভর করে। এতে সরকারের কোনও হাত নেই। সরকার যা করতে পারে তা করেছে। রাস্তাঘাট ভাল করে দেওয়া হয়েছে। রাস্তাঘাট ভাল হলে যান চলাচল আরও সড়োগড়ো হবে। আর তাতে সাধারণ মানুষের খরচ কমবে।

[বনধে কয়েকটি জেলায় বিক্ষিপ্ত অশান্তি, রাজ্যে সচল জনজীবন]

বনধের দিন সকাল থেকেই জ্বালানির দাম নিয়ন্ত্রণ করা নিয়ে নিজেদের দায় ঝেড়ে ফেলার চেষ্টা করে চলেছে বিজেপি নেতারা। সকালেই কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ সাফ জানিয়ে দিয়েছিলেন, জ্বালানির মূল্যবৃদ্ধির উপর কেন্দ্রের কোনও হাত নেই, সবটাই ঠিক হয় আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম বৃদ্ধির উপর। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও একই দাবি করলেন। দিলীপ বললেন, “পেট্রলের দাম বাড়াটা আমাদের হাতে নেই, তবু বিজেপি শাসিত রাজ্যগুলি দাম কমানোর চেষ্টা করেছে শুল্ক কমিয়েছে। আর কেন্দ্রের হাত যা আছে তা কেন্দ্র করেছে। নরেন্দ্র মোদি রাস্তাঘাটের উন্নতি করেছেন. অনেক স্মুথ হয়েছে পরিবহণ। এর ফলে দ্রুত যাতায়াত করতে পারবেন সাধারণ মানুষ, তাদের খরচ কমবে। তাছাড়া জ্বালানির মূল্যবৃদ্ধি হলেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়েনি মনমোহন জমানার তুলনায়। দাম একই জায়গায় আছে।” বিরোধীদের কেউ কেউ বলছেন, দিলীপবাবু আসলে বলতে চাইছেন, পেট্রলের দাম বাড়লে ক্ষতি নেই। 

[বনধ করেও দেশের ‘বিকাশ’ বন্ধ করা যাবে না, কংগ্রেসকে তোপ বিজেপির]

একই দিনে বিতর্কে জড়ান রাজস্থানের মন্ত্রী রাজকুমার রিনওয়াও। জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে সাফাই দিতে গিয়ে তিনিও বেফাঁস মন্তব্য করে বসেন। তিনি বলেন, মানুষ বুঝতেই চাইছে না দাম বাড়া আমাদের হাতে নয়। আমরা এত জরুরি পরিষেবা দিচ্ছি, চারিদিকে বন্যা হচ্ছে। তার জন্য খরচ হচ্ছে। অথচ, সাধারণ মানুষ এইটুকু আত্মত্যাগ করতে রাজি নয়।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে