BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বুদ্ধিজীবীদের বৈঠকে লোক কম কেন, চটে লাল রামলাল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 7, 2018 11:27 am|    Updated: June 7, 2018 11:27 am

BJP’s top brass furious over low attendance in intellectual meet

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বুদ্ধিজীবীদের বৈঠকে উপস্থিতির হার কম নিয়ে ক্ষুব্ধ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। মঙ্গলবার বিজেপির রাজ্য দপ্তরে বুদ্ধিজীবীদের বৈঠকে উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রামলাল। ছিলেন রাজ্যে দলের দায়িত্বপ্রাপ্ত সহকারী পর্যবেক্ষক সুরেশ পূজারী। দলীয় সূত্রে খবর, বৈঠকে মাত্র ২০-২৫ জন উপস্থিত থাকায় ক্ষুব্ধ হন রামলাল ও সুরেশ পূজারীরা। কেন্দ্রীয় নেতারা রাজ্য নেতৃত্বকে বলেন, এখনো যদি বুদ্ধিজীবীদের কাছে পৌঁছানো না যায় তাহলে লোকসভা নির্বাচনে কীভাবে ভাল ফল হবে। কেন বুদ্ধিজীবীদের মন জয় করা যাচ্ছে না, প্রশ্ন রামলালের। সভাস্থলে তখন বুদ্ধিজীবী সেলের পদাধিকারীরা-সহ রাজ্য নেতৃত্ব ছিলেন। কলকাতা ও প্রতি জেলা থেকে ১০০ জন করে বিশিষ্টজনের তালিকা তৈরি করার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

[ফের শিরোনামে বলরামপুর, বিজেপি কর্মীকে অপহরণের চেষ্টার অভিযোগে উত্তেজনা]

এদিকে, আগামী ২৭ ও ২৮ জুন রাজ্য সফরে এসে পুরুলিয়ার বলরামপুর যাবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ওই সময় তারাপীঠ মন্দিরে পুজো দিতে পারেন শাহ। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, সড়কপথে অমিত শাহ পুরুলিয়া যেতে পারেন। তখন তারাপীঠ মন্দিরে পুজো দিতে যাবেন তিনি। সূত্রের খবর, অমিত শাহ নিজেও ইচ্ছাপ্রকাশ করেছেন তারাপীঠ মন্দিরে যেতে। পুরুলিয়াতে সড়কপথে যাওয়ার সময় বিভিন্ন জায়গায় দলের কর্মীদের সঙ্গে কথাও বলবেন তিনি। ২৭ জুন কলকাতায় কলাকুঞ্জে বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্মদিন পালন অনুষ্ঠানেও যাবেন শাহ। কলকাতায় এসে মনীষীদের জন্মদিন পালন অনুষ্ঠানে এই প্রথম অমিত শাহর যাওয়ার বিষয়টি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। শাহর যাওয়ার আগে আজ, বৃহস্পতিবার পুরুলিয়ার বলরামপুরে দলের দুই মৃত কর্মীর বাড়িতে যাচ্ছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলবেন রাহুলবাবু। বলরামপুরে অমিত শাহ গেলে সেখানকার ঘটনা জাতীয়স্তরে আরও বেশি গুরুত্ব পাবে বলে মনে করছেন দিলীপ ঘোষ।

[দশক পুরনো রীতিতে ইতি, পরম্পরা মেনে রাষ্ট্রপতি ভবনে হচ্ছে না ইফতার পার্টি]

এদিকে, বিজেপির কেন্দ্রীয় নেতা সৌদান সিং বুধবার সারাদিন দলের রাজ্য দপ্তরে রাজ্য নেতা ও মোর্চাগুলির পদাধিকারীদের নিয়ে সাংগঠনিক বৈঠক করেন। লোকসভা নির্বাচনের প্রস্তুতিতে আন্দোলন বাড়ানোর নির্দেশ দিয়েছেন সৌদান সিং।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে