১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সাতসকালে নাগেরবাজারে ভয়াবহ বিস্ফোরণ, অল্পের জন্য রক্ষা পুরপ্রধানের

Published by: Bishakha Pal |    Posted: October 2, 2018 10:39 am|    Updated: October 2, 2018 12:11 pm

Blast at Nagerbazar area

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে কলকাতার বুকে বোমা বিস্ফোরণ। নাগেরবাজারের কাজিপাড়া এলাকায় একটি দোকানে বিস্ফোরণ হয় বলে খবর। সকাল ন’টা নাগাদ বিস্ফোরণটি ঘটে। এখনও পর্যন্ত ১০ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের মধ্যে এক শিশুও রয়েছে।

এখনও পর্যন্ত জানা গিয়েছে, সকালে কাজিপাড়ার একটি বহুতলের একতলার একটি দোকানে বোমা বিস্ফোরণ হয়। সেটি একটি ফলের দোকান ছিল। তবে এও শোনা যাচ্ছে, ওই দোকানের সামনে একটা গোডাউনেই ঘটে বিস্ফোরণ। কিন্তু এনিয়ে সরকারি তরফে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি।

সাপের ভয় দেখিয়ে ছিনতাই, নতুন চক্র কলকাতায় ]

তবে এই বিস্ফোরণের সঙ্গে রাজনীতির যোগ রয়েছে বলে মনে করছে এলাকার তৃণমূল নেতৃত্ব। যে বিল্ডিংটি বিস্ফোরণের ফলে ক্ষতিগ্রস্থ হয়েছে, ঘটনাচক্রে সেই বিল্ডিংয়েই পুরপ্রধান পাঁচু রায়ের অফিস। ফলে স্থানীয় সমর্থকদের দাবি, তাদের নেতাকে মারার উদ্দেশ্যেই করে বিস্ফোরণটি ঘটানো হয়েছিল। তবে সৌভাগ্যের বিষয় বিস্ফোরণে তাঁর কোনও ক্ষতি হয়নি। একই কথা জানিয়েছেন পৌরপ্রধান পাঁচু রায়ও। তিনি বলেছেন, বিস্ফোরণের টার্গেট ছিলেন তিনিই। গোটা ঘটনাটিকে বিরোধীদের চক্রান্ত বলেও দাবি করেছেন পাঁচু রায়।

বিস্ফোরণের পর খবর দেওয়া হলে ঘটনাস্থলে পৌঁছেছে দমদম থানার পুলিশ। আহত ১০ জনকে ইতিমধ্যেই আর জি করে ভরতি করা হয়েছে। তাঁদের চিকিৎসা শুরু হয়েছে। তবে তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থলে কীভাবে বিস্ফোরণ হল তা নিয়ে ধন্দে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে তারা। এদিকে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশের ফরেন্সিক বিশেষজ্ঞরা। পৌঁছেছে বম্ব স্কোয়াডও, এলাকা খতিয়ে দেখতে শুরু করেছেন তাঁরাও। ঘটনাস্থলে পৌঁছেছে সিআইডির টিম। কুকুর নিয়ে চলছে তল্লাশি। তবে পুলিশ বা ফরেন্সিক বিশেষজ্ঞ, কারোর তরফেই কোনও বিবৃতি দেওয়া হয়নি।

তবে শনাক্ত করা গিয়েছে বিস্ফোরক। পুলিশ সূত্রে খবর, এটি আইইডি বিস্ফোরক ছিল। সপ্লিন্টার কম থাকায় বিস্ফোরণের তীব্রতা ছিল বেশি।

ছবিটি: গোপাল দাস

আর জি করে শিশু চুরিতে চাঞ্চল্য, সিসিটিভিতে ধরা পড়ল অভিযুক্তের ছবি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে