২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাসিন জাহানের বিরুদ্ধে অশ্লীল পোস্ট, পুলিশকে কড়া পদক্ষেপের নির্দেশ হাই কোর্টের

Published by: Sucheta Sengupta |    Posted: November 18, 2022 11:23 am|    Updated: November 18, 2022 11:26 am

Calcutta HC asks to police to take strict action on posts in social media against Hasin Jahan | Sangbad Pratidin

রাহুল রায়: সোশ্যাল মিডিয়ায় (Social Media) অশ্লীল সব পোস্ট। টার্গেট ভারতের তারকা ক্রিকেটার মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহান (Hasin Jahan)। সেসব পোস্ট নিয়ে কড়া পদক্ষেপ নিল কলকাতা হাই কোর্ট। অবিলম্বে সমস্ত পোস্ট মুছে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। লালবাজার সাইবার ক্রাইম বিভাগকে এমনই নির্দেশ দিয়েছেন হাই কোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। হাসিন জাহানের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য অশ্লীল ভাষা এবং হুমকি দিয়ে একাধিক পোস্ট করা হয়েছে। তা অবিলম্বে মুছে ফেলতে হবে। পাশাপাশি যে বা যারা এই ধরনের অশ্লীল এবং হুমকি পোস্ট করেছেন, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ বিচারপতির।

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্য মহম্মদ শামি (Mohammad Shami) সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকার দেন। তার ভিত্তিতে তাঁর স্ত্রী হাসিন জাহানও পালটা মতামত প্রকাশ করেছিলেন। স্বামী এবং স্ত্রীর মধ্যেকার বিবাদ প্রকাশ্যে চলে আসে। তার আগে থেকে অবশ্য তাঁরা আলাদা থাকেন। শামি ভারতীয় দলের তারকা ক্রিকেটার। ফলে তাঁর অনুগামীরা সোশ্যাল মিডিয়ায় হাসিন জাহানের বিরুদ্ধে নানান ধরনের কুরুচিকর মন্তব্য হুমকি এবং অশ্লীল কথাবার্তা পোস্ট করেন বলে অভিযোগ।

[আরও পড়ুন: দাবি আদায়ের পথে হাঁটতে দেশজুড়ে ধর্মঘটে কর্মী সংগঠন, ব্যাংকিং পরিষেবা মিলবে না শনিবার]

বিষয়টি এখানেই থেমে থাকেনি। বিভিন্ন সময় হাসিন জাহান এবং তাঁর নাবালিকা কন্যাকে রাস্তাঘাটে ভয় দেখানো, হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ তোলেন তিনি। নিরুপায় হাসিন জাহান লালবাজার সাইবার ক্রাইম বিভাগে দ্বারস্থ হন। পুলিশের পক্ষ থেকে কোনওরকম পদক্ষেপ না নেওয়ায় অবশেষে কলকাতা হাই কোর্টে যান হাসিন জাহান। বৃহস্পতিবার মামলার শুনানিতে হাসিন জাহানের পক্ষে আইনজীবী আশিস কুমার চৌধুরীর বক্তব্য, হাসিন জাহান একজন উদীয়মান অভিনেত্রী এবং তাঁর বিরুদ্ধে এই ধরনের সোশ্যাল মিডিয়ায় পোস্ট সাইবার আইন ও ইনফরমেশন অফ টেকনোলজি আইনের (IT Act) ৬৬ এবং ৬৬ এ ধারায় অপরাধযোগ্য এবং মানহানির শামিল। পুলিশের যথাযথ ব্যবস্থা গ্রহণ করা উচিত ছিল, যা তাঁরা করেনি বলে আইনজীবীর অভিযোগ।

[আরও পড়ুন: ফের বাড়ল ED শীর্ষকর্তার মেয়াদ, বিরোধী নেতার বিরুদ্ধে মামলার ধারাবাহিকতা রাখতেই সিদ্ধান্ত?]

বিচারপতি রাজাশেখার মান্থা লালবাজার সাইবার ক্রাইম (Lalbazar Cyber Crime)বিভাগকে নির্দেশ দেন, অবিলম্বে হাসিন জাহানের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় যে সমস্ত হুমকি এবং অশ্লীল ভাষা পোস্ট করা হয়েছে সেগুলি মুছে ফেলতে হবে এবং যারা এই পোস্ট করেছেন তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে