BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিনোদিনী গার্লস হাই স্কুলের ঘটনায় উদ্বেগ প্রকাশ মুখ্যমন্ত্রীর

Published by: Tanumoy Ghosal |    Posted: October 9, 2018 7:41 pm|    Updated: October 9, 2018 7:42 pm

CM Mamata Banerjee worried over Dhakuria school violence

দীপঙ্কর মণ্ডল: ঢাকুরিয়ার বিনোদিনী গার্লস হাই স্কুলের ঘটনায় উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্কুলশিক্ষা দপ্তরের তিনি বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে। বিনোদিনী গার্লস হাই স্কুলের কর্তৃপক্ষের কাছে রিপোর্ট তলব করেছে স্কুলশিক্ষা দপ্তর। এদিকে বিনোদিনী গার্লস হাই স্কুলের প্রাথমিক বিভাগ থেকে পুরুষ শিক্ষকদের বদলির দাবি তুলেছেন অভিভাবকরা। দাবি বিবেচনা করার আশ্বাস দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

[ ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় স্কুল চত্বরে ধুন্ধুমার, মাথা ফাটল অভিভাবকের]

উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলে বিক্ষোভ চলাকালীন গুলিবিদ্ধ হয়ে দুই ছাত্রের মৃত্যু। সেই ঘটনার রেশ এখনও কাটেনি। উলটে বিজেপি নেতাদের সঙ্গে দিল্লি গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেছেন নিহতদের পরিবারের লোকেরা। রাষ্ট্রপতির কাছে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা। গত ২৬ সেপ্টেম্বর ইসলামপুর কাণ্ডের প্রতিবাদে রাজ্যে ১২ ঘণ্টার বনধ ডেকেছিল গেরুয়া শিবির। সেদিন রীতিমতো বিজ্ঞপ্তি জারি সরকারি স্কুল খোলার নির্দেশ দিয়েছিল সরকার। ঘটনাচক্রে সেদিনই স্কুলের প্রাথমিক বিভাগের শিক্ষক দীপক কর্মকার এক ছাত্রীর শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদে অভিভাবকদের বিক্ষোভে রণক্ষেত্রের চেহারা নিল ঢাকুরিয়ার বিনোদিনী গার্লস হাই স্কুল চত্বর। পুলিশের লাঠির আঘাতে মাথা ফাটল এক মহিলা অভিভাবকের। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। মঙ্গলবার সকালে অভিযুক্ত দীপক কর্মকারকে গ্রেপ্তার দাবিতে বিনোদিনী গার্লস হাই স্কুলে বিক্ষোভ দেখাচ্ছিলেন অভিভাবকরা। লেক থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছতেই পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। পুলিশকর্মীদের লক্ষ্য করে বিক্ষোভকারী ইটবৃষ্টি শুরু করেন বলে অভিযোগ। পরিস্থিতি সামলাতে পালটা লাঠিচার্জ করে পুলিশও। 

বিনোদিনী গার্লস হাই স্কুলেই যে প্রথম ছাত্রীর শ্লীলতাহানির ঘটনা ঘটল, এমনটা কিন্তু নয়। জিডি বিড়লা, কারমেলের মতো শহরের বেশ স্কুলে শ্লীলতাহানির শিকার হতে হয়েছে পড়ুয়াদের। প্রতিক্ষেত্রেই অভিভাবকদের বিক্ষোভে স্কুল চত্বরে উত্তেজনাও ছড়িয়েছে। উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মঙ্গলবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা হয় মুখ্যমন্ত্রীর। বিনোদিনী গার্লস হাই স্কুলের ঘটনাটি গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দিয়েছেন তিনি। স্কুল কর্তৃপক্ষের কাছে রিপোর্ট তলব করেছে স্কুলশিক্ষা দপ্তর। এদিকে আবার স্কুলের প্রাথমিক বিভাগ থেকে পুরুষ শিক্ষকদের সরিয়ে দেওয়ার দাবি তুলেছেন অভিভাবকরা। বিষয়টি বিবেচনা করে দেখার আশ্বাস দিয়েছে বিনোদিনী গার্লস হাই স্কুল কর্তৃপক্ষ। এখন স্কুলে প্রাথমিক তিন জন পুরুষ আছেন বলে জানা গিয়েছে।

ছবি: পিন্টু প্রধান

[ পুজোর মুখে রাজ্যে বিনিয়োগ, হলদিয়ায় নতুন কারখানা গড়ছে চ্যাটার্জি গোষ্ঠী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে