BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শহরে ফের ডেঙ্গুতে প্রাণহানি, একবালপুরের নার্সিংহোমে মৃত্যু মহিলার

Published by: Tanumoy Ghosal |    Posted: September 13, 2018 6:58 pm|    Updated: September 13, 2018 6:58 pm

Dengue toll rises to 5 in Kolkata

অভিরূপ দাস: উত্তর থেকে দক্ষিণ। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একের এক মৃত্যুতে আতঙ্ক ছড়িয়েছে শহরে। বৃহস্পতিবার ভোরে একবালপুরের নার্সিংহোমে মারা গেলেন আরও একজন।  এই নিয়ে শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হল পাঁচজনের।

[শহরে ফের ডেঙ্গুর বলি, ফুলবাগানের নার্সিংহোমে মৃত্যু বধূর]

মৃতার নাম নূরজাহান খাতুন। আদি নিবাস বিহারের সমস্তিপুরের।  কলকাতায় খিদিরপুরের ওয়াটগঞ্জে একটি বাড়িতে সপরিবারে ভাড়া থাকতেন চল্লিশোর্ধ্ব ওই মহিলা।  পরিবারের লোকেরা জানিয়েছেন, সপ্তাহ খানেক ধরে জ্বরে ভুগছিলেন নূরজাহান। শারীরিক অবস্থায় অবনতি হওয়ায় মঙ্গলবার তাঁকে ভরতি করা হয় একবালপুর নার্সিংহোমে।  বৃহস্পতিবার ভোর পৌনে পাঁচটা নাগাদ মারা যান তিনি। পরিবারের লোকেদের দাবি, ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গুর কথাই উল্লেখ করেছেন চিকিৎসকরা। ঘটনায় আতঙ্কিত খিদিরপুরের ওয়াটগঞ্জের বাসিন্দারা।

গত বর্ষায় এ শহরে কার্যত মহামারি আকার নিয়েছিল ডেঙ্গু।  প্রাণহানির ঘটনাও ঘটেছিল। স্বাস্থ্য দপ্তরের বক্তব্য, এবছর ডেঙ্গুর প্রকোপ ঠেকাতে আগাম ব্যবস্থা নেওয়া হয়েছে।  কিন্তু ঘটনা হল, বৃহস্পতিবার খাস কলকাতায় মশার কামড়ে মৃত্যু হয়েছে পাঁচজনের।  বুধবার ফুলবাগানের ডিভাইন নার্সিংহোমে মারা যান ডেঙ্গি আক্রান্ত গৃহবধূ। বাইপাসের ধারে একটি হাসপাতালে মারা গিয়েছে মানিকতলার এক কিশোর। বিধাননগরের দত্তাবাদে আবার মাত্র কয়েক দিনের ব্যবধানে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছে মারা গিয়েছে দুই শিশু।

[ হাসপাতালের গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ, বিক্ষোভ পরিবারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে