১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বারবার হামলার জের, নিরাপত্তা বাড়ছে দিলীপ ঘোষের

Published by: Subhajit Mandal |    Posted: September 28, 2018 5:17 pm|    Updated: September 28, 2018 5:56 pm

Dilip Ghosh to get improved security

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দার্জিলিং, কাঁকিনাড়া, এবং সবশেষে কাঁথি। রাজ্য সভাপতি হওয়ার পর একাধিক জায়গায় আক্রান্ত হতে হয়েছে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে। কখনও গোর্খা জনমুক্তি মোর্চার সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তো কখনও শাসকদলের নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তাই নতুন করে দিলীপের নিরাপত্তার  বাড়ানোর কথা ভাবছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কাঁথিতে হামলার পর দিলীপ ঘোষের নিরাপত্তা খতিয়ে দেখার জন্য গোপনে কমিটি তৈরি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেই গোয়েন্দা কমিটির রিপোর্ট পেশ হয়েছে। রিপোর্টের ভিত্তিতেই বিজেপি রাজ্য সভাপতির নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্র।

[পলাতক শিল্পপতির সঙ্গে গোলানো হল বিজেপি নেতা রীতেশকে, নেটদুনিয়ায় ঝড়]

বিজেপি রাজ্য সভাপতি আপাতত ভিভিআইপিদের মতোই নিরাপত্তা পান। গত জানুয়ারিতেই তাঁকে ওয়াই ক্যাটাগরির সিকিউরিটি দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। গোটা দেশে এই ধরণের নিরাপত্তা পান জনা সত্তরজন নেতা। এবার আরও উন্নীত করা হচ্ছে দিলীপের নিরাপত্তা।এখন থেকে বিজেপি সভাপতি পাবেন জেড ক্যাটাগরির নিরাপত্তা। এতদিন পর্যন্ত দিলীপ ঘোষের সঙ্গে অন্তত দু’জন করে সশস্ত্র রক্ষী সবসময় থাকতেন। তাঁর সঙ্গে সঙ্গেই সব জায়গায় যেতেন ওই ২ নিরাপত্তারক্ষী। এছাড়া দিলীপের বাড়িতে মোতায়েন থাকতেন আরও ৪ জন সশস্ত্র নিরাপত্তারক্ষী। এবার সেই নিরাপত্তার পরিমাণ একলাফে অনেকটা বাড়ল। এবার বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে সবসময় থাকবে অন্তত ৫ জন সশস্ত্র নিরাপত্তারক্ষী। দিলীপ ঘোষ যেখানেই যান, সেখানেই উপস্থিত থাকবেন ওই পাঁচজন দেহরক্ষী। দিলীপের বাড়িতেও বাড়ানো হচ্ছে নিরাপত্তারক্ষীর সংখ্যা । বাড়িতে সবসময় ৫ নিরাপত্তারক্ষী মোতায়েন থাকবেন বলে সূত্রের খবর। নিরাপত্তারক্ষীদের জন্য একটি অতিরিক্ত গাড়ির ব্যবস্থাও করা হয়েছে। যদিও, সরকারিভাবে এখনও এ বিষয়ে কোনও ঘোষণা হয়নি।

[পুলিশকে হুমকি দিয়ে বন্‌ধে অশান্তির দায় তৃণমূলের ঘাড়ে চাপালেন কৈলাস]

দিলীপ ঘোষের নিরাপত্তায় যারা মোতায়েন থাকবেন তারা সকলেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। তাদের খরচও কেন্দ্রই বহন করবে। এদিকে রাজ্যের নিযুক্ত নিরাপত্তারক্ষীদের অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপির রাজ্য সভাপতি।  এর আগে মুকুল রায়ের নিরাপত্তা নিয়ে একপ্রস্ত কেন্দ্র-রাজ্য টানাপোড়েন হয়েছিল। রাজ্যের দেওয়া নিরাপত্তা বর্জন করে কেন্দ্রের দেওয়া নিরাপত্তা গ্রহণ করেছিলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ। তা নিয়ে হাই কোর্টের মামলাও হয়। যদিও, দিলীপ ঘোষের নিরাপত্তা প্রসঙ্গে এখনও সরকারিভাবে কোনও নির্দেশ আসেনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে