BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যাদবপুরের ওসিকে গ্রেপ্তার না করলে বৃহত্তর আন্দোলন, হুঁশিয়ারি চিকিৎসকদের

Published by: Shammi Ara Huda |    Posted: September 4, 2018 9:47 am|    Updated: September 4, 2018 9:47 am

Doctors demand arrest of Jadavpur OC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসক নিগ্রহের ঘটনায় অভিযুক্ত ওসিকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার না করলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি। প্রয়োজনে কর্মবিরতিতেও যেতে পারেন বলে জানালেন সিএমআরআই হাসপাতালের চিকিৎসকরা। আন্দোলনকারী চিকিৎসকদের পাশে রয়েছে ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম। আন্দোলনে যোগ দিতে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের আহ্বান জানানো হয়েছে।

আন্দোলনকারী চিকিৎসকদের অভিযোগ, অভিযুক্ত ওসি পুলক দত্তের বিরুদ্ধে কোনওরকম আইনানুগ ব্যবস্থা নিচ্ছে না পুলিশ। এমনকী, চেষ্টা করেও অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করতে পারেননি চিকিৎসকরা। আলিপুর থানার পুলিশ এফআইআর নেয়নি বলেও অভিযোগ। প্রতিবাদে সিএমআরাই হাসপাতালের চিকিৎসকরা থানার সামনের রাস্তাতেই শুয়ে পড়েন। গোটা ঘটনায় আতঙ্কিত চিকিৎসক সমাজ। আন্দোলকারী চিকিৎসকদের বক্তব্য, এত বড় অন্যায় করেও পার পেয়ে যাচ্ছেন যাদবপুর থানার ওসি পুলক। পুলিশ তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। কর্তব্যরত চিকিৎসককে মারধরের অভিযোগ রয়েছে ওই ওসির বিরুদ্ধে। তবুও এফআইআর নিতে গড়িমসি করছে পুলিশ। যদি আগামী দু’দিনের মধ্যে পুলক দত্তকে গ্রেপ্তার না করা হয়। তাহলে বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে রাজ্যের বিভিন্ন চিকিৎসক সংগঠন।

[শহরে ফের ‘স্কিমার’ আতঙ্ক, লক্ষাধিক টাকা খোয়ালেন যুবক]

সপ্তাহখানেক আগেই সিএমআর আই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শ্রীনিবাস দেবযানকে চড় মারেন যাদপবুর থানর ওসি পুলক দত্ত। অভিযোগ, শুধু চড় নয়, বেধড়ক মারধরও করা হয় বলে অভিযোগ। আক্রান্ত চিকিৎসকের হাত ভেঙেছে। হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন অভিযুক্ত ওসি। তাঁর কাছে পুরনো প্রেসক্রিপশন দেখতে চেয়েছিলেন তিনি। তাই নিয়েই শুরু বচসার সূত্রপাত। অভিযোগ, মারধরের ঘটনার পর থেকেই ক্ষোভে ফুটছে চিকিৎসক সমাজ। এখনই যদি ওসির বিরুদ্ধ ব্যবস্থা না নেওয়া হয় তাহলে পুলিশি ব্যবস্থার উপরে মানুষের আস্থা উঠে যাবে।

[অবৈধ পার্কিং নিয়ে বচসা, শহরে ফের আক্রান্ত পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে