BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাসপাতাল থেকে ছুটি, তবে ইচ্ছা থাকলেও পুজোর কার্নিভ্যালে পারফর্ম করা হচ্ছে না ডোনার!

Published by: Sulaya Singha |    Posted: October 7, 2022 3:38 pm|    Updated: October 7, 2022 3:59 pm

Dona Ganguly to skip Durga Puja carnival performance | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ‌্যায়। কিন্তু তা সত্ত্বেও শনিবার দুর্গাপুজোর কার্নিভ্যালে সক্রিয়ভাবে থাকা হচ্ছে না সৌরভপত্নীর। চিকিৎসকের পরামর্শ মতোই অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না তিনি।

চিকুনগুনিয়ায় আক্রান্ত নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায় গত ৪ অক্টোবর ভরতি হন আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে। বৃহস্পতিবার মেলে ছুটি। চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে তারপরই প্রশ্ন ওঠে, শনিবার রেড রোডের দুর্গাপুজো কার্নিভ্যালে (Durga Puja Carnival) কি আদৌ অংশ নিতে পারবেন তিনি? এবার জানা গেল, চিকিৎসকরা কার্নিভ্যালে ডোনাকে ‘পারফর্ম’ করতে বারণ করেছেন। আগামী দু’সপ্তাহ তাঁকে বিশ্রাম থাকতে বলা হয়েছে। তাঁদের পরামর্শ মেনে চলারই সিদ্ধান্ত নিয়েছেন ডোনা। তবে বর্ণাঢ্য কার্নিভ্যালে অংশ নেবেন তাঁর নাচের স্কুল ‘দীক্ষামঞ্জরী’র প্রায় ৩০০ ছাত্রছাত্রী। আজ, শুক্রবার রেড রোডের মহড়ায় যোগ দেন ডোনা।

[আরও পড়ুন: খাস কলকাতায় ইমারতী ব্যবসায়ীর রহস্যমৃত্যু, বাড়ির অদূরে বরফকলে মিলল দেহ, ঘনাচ্ছে রহস্য]

জানা গিয়েছে, কার্নিভ্যালে ৫ মিনিটের নৃত্য পরিবেশন করতে বলা হয়েছিল ডোনা (Dona Ganguly) এবং তাঁর ছাত্রছাত্রীদের। সে প্রস্তাবে রাজিও হয়েছিলেন তিনি। কিন্তু উৎসবের আবহে আচমকাই চিকুনগুনিয়ায় আক্রান্ত হওয়ায় ইচ্ছে থাকলেও পারমরম্যান্স থেকে বিরত থাকতে হচ্ছে তাঁকে। তবে তাঁর কোরিয়োগ্রাফিতেই পারফর্ম করবেন ‘দীক্ষামঞ্জরী’র ছাত্রছাত্রীরা।

পুজোর আগে থেকেই জ্বরে ভুগছিলেন ডোনা গঙ্গোপাধ‌্যায়। শরীরে র‌্যাশ বেরিয়েছিল। অবস্থার অবনতি হওয়ায় নবমীর দিন তড়িঘড়ি তাঁকে নিয়ে আসা হয় আলিপুরের বেসরকারি হাসপাতালে। রক্তের অ্যান্টিবডি পরীক্ষা করে দেখা যায় চিকুনগুনিয়া (Chikungunya Virus) পজিটিভ। ডা. সপ্তর্ষি বসু, ডা. সৌতিক পাণ্ডার অধীনে চিকিৎসা শুরু হয়। চিকিৎসকরা জানান, ভাইরাসঘটিত এই অসুখে বিশ্রাম অত‌্যন্ত প্রয়োজন। শরীরে ভাইরাস প্রবেশের তিন-চারদিনের মধ্যেই গাঁটে গাঁটে ব‌্যথা দেখা যায়। বৃহস্পতিবার ডোনার ‘লিভার ফাংশন টেস্ট’ করানো হয়েছে। রক্ত পরীক্ষাও করানো হয় নতুন করে। ডাক্তাররা জানান, নতুন করে তাঁর দেহে আর কোনও র‌্যাশ বেরোয়নি। হাসপাতালে ভরতি হওয়ার সময় প্রখ‌্যাত ওড়িশি নৃত‌্যশিল্পীর খিদে ছিল না। কিন্তু এখন ফিরেছে খিদে ভাব। বমি ভাব কমে গিয়েছে। হাসপাতাল সূত্রে খবর, একাধিকবার বাড়ি ফেরার ইচ্ছাপ্রকাশও করছিলেন ডোনা। সবদিক বিবেচনা করে বৃহস্পতিবার তাঁকে ছুটি দেওয়া হয়।

[আরও পড়ুন: ‘সবাইকে বাঁচাতে পারলাম না’, হড়পা বানে তলিয়ে যাওয়া ৮ জনকে উদ্ধার করেও আক্ষেপ মহম্মদ মানিকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে