BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মেট্রোয় মত্ত যুবককে নিয়ে বিড়ম্বনায় মহিলা যাত্রীরা, নিরাপত্তা নিয়ে উঠল প্রশ্ন

Published by: Sulaya Singha |    Posted: January 2, 2019 5:49 pm|    Updated: January 2, 2019 5:49 pm

Drunk man boards Kolkata Metro

প্রীতিকা দত্ত: যতদিন যাচ্ছে, শহরের মেট্রো পরিষেবা নিয়ে ততই বিরক্ত সাধারণ যাত্রীরা। লাইনে ফাটল, আগুন আতঙ্ক, অচল রেকের মতো বিভিন্ন কারণে প্রায়ই ব্যাহত হচ্ছে পরিষেবা। নতুন বছরেও ছবিটা পালটায়নি। উলটে বছরের প্রথম দু’দিনই বিপর্যস্ত পরিষেবা। এমন অবস্থায় এবার মহিলা যাত্রীদের নিরাপত্তা নিয়েও উঠে গেল প্রশ্ন।

[বর্ষবরণের রাতে তরুণীর শ্লীলতাহানি, মদ্যপদের হাতে আক্রান্ত পরিবার]

বুধবার সকাল থেকেই ভোগান্তি শুরু হয় মেট্রোতে। সকাল ৯ টা বেজে ১৮ মিনিট নাগাদ দমদম ডাউন লাইনে কবি সুভাষগামী মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন এক যুবক। নিউ গড়িয়াগামী ট্রেনটি স্টেশনে প্রবেশ করতেই ঝাঁপিয়ে পড়েন ওই যুবক। যার জেরে দীর্ঘসময় বন্ধ ছিল পরিষেবা। প্রথমে গিরিশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করা হয়। পরে ওই যুবককে উদ্ধার করার পর স্বাভাবিক হয় পরিষেবা। কিন্তু তখনও জানা ছিল না, একই দিনে দ্বিতীয়বার ভোগান্তির শিকার হতে হবে। অফিস টাইমে কবি নজরুল স্টেশনে ট্রেন থামার পরও এসি কামরার দরজা খোলেনি। যার জেরে কামরায় আটকে পড়েন বহু যাত্রী। ফলে ফের অনেকটা সময়ের জন্য বন্ধ হয়ে যায় দমদমগামী মেট্রো পরিষেবা। শেষমেশ যখন পরিষেবা চালু হল, তখন আবার অন্য এক সমস্যায় পড়তে হল মহিলা যাত্রীদের।

অভিযোগ, নেশাগ্রস্ত অবস্থায় কবি সুভাষগামী মেট্রোয় উঠে পড়েন এক অজ্ঞাতপরিচয় যুবক। মহিলা আসন খালি পেয়ে সেখানেই বসে পড়েন তিনি। এরপর অপ্রকৃতিস্থ অবস্থায় সিট থেকে পড়ে যান তিনি। পরে এসপ্ল্যানেড স্টেশনে নিরাপত্তারক্ষীরা এসে তাঁকে নামিয়ে দেয়। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, মদ্যপ অবস্থায় মেট্রোয় উঠে গিয়েছিলেন ওই ব্যক্তি। স্বাভাবিকভাবেই যাত্রী নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন।

এদিকে, মেট্রোর নানা বিভাগের কাজে নজরদারির জন্য পাঁচ সদস্যের একটি কমিটি তৈরি করা হয়েছে। গত তিন মাসে মেট্রোয় যা যা ঘটনা হয়েছে, তার জন্য এখনও পর্যন্ত চারজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে