BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কচি-কাঁচাদের সঙ্গে মঞ্চে ‘বৃদ্ধ’ সাজবেন মদন মিত্র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 6, 2018 1:35 pm|    Updated: August 21, 2018 9:09 pm

Ex minister Madan Mitra to play theatre for road safety awareness programme

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: অমলের দইওয়ালা সাজতে পারেন। সাজতে পারেন মিনির কাবুলিওয়ালা। চেহারায় ফুটে উঠতে পারে সেলফিশ জায়ান্টও। চূড়ান্ত কিছু না হলেও, এই ‘নাট্যপ্রেমী’ নিজে বলছেন, “বাচ্চারা নাটক করবে। তাদের সঙ্গে নাটকে যেমন একটা বুড়োকে দরকার হয়, তেমনই কোনও চরিত্রে দেখা যাবে।” কচি-কাঁচাদের হাত ধরে এবার নাটকে অভিনয় করবেন মদন মিত্র!

[নির্বাচন হোক হাই কোর্টের তত্ত্বাবধানে, দাবি রাহুল সিনহার]

আগামী ১৭ মে থেকে ২১ মে পর্যন্ত চলবে অ্যাকাডেমি অফ ফাইন আর্টসে আন্তর্জাতিক শিশু থিয়েটার উৎসব। এখানেই কমিটির সভাপতি মদনবাবুকে এমন ভূমিকায় দেখতে পাবেন কলকাতাবাসী। পথ নিরাপত্তার জন্য রাজ্য সরকার ইতিমধ্যে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ স্লোগান চালু করেছে। তার সঙ্গে মিলিয়ে মদনবাবুরা নতুন স্লোগান চালু করেছেন ‘সেভ কিডস লাইফ’। অটোমোবাইল অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া, এসো নাটক শিখি ও দেশপ্রেমিক ক্লাব সংহতির মিলিত প্রয়াসে এই উৎসব হচ্ছে। রাজ্যের প্রাক্তন মন্ত্রীর কথায়, “পথ দুর্ঘটনায় অসংখ্য বাচ্চার প্রাণ যাচ্ছে। পথ নিরাপত্তা নিয়ে তাই সরকার নানাভাবে উদ্যোগ নিয়েছে। বিভিন্ন সময়ে পথনাটিকার মাধ্যমে নানা বিষয় উত্থাপনও করা হয়। বিশেষ ভূমিকা নেয় বাচ্চারা। তেমনই কিছু বাচ্চাকে সঙ্গে নিয়ে নাট্যপ্রেমী হিসাবে আমরাও একটা উদ্যোগ নিয়েছি।”

[নির্বাচনী প্রচারে এসে বিক্ষোভের মুখে পড়ে মেজাজ হারালেন দিলীপ ঘোষ]

দশটি দেশের শিশু-কিশোর এই উৎসবে ভূমিকা নেবে। থাকবে দেশের বিভিন্ন প্রান্তের নাট্যপ্রেমীরাও। আজ, রবিবার প্রেস ক্লাবে একটি অনুষ্ঠানে তারই পোস্টার প্রকাশ করা হবে। একইসঙ্গে শহরে বিচ ফুটবলেরও আয়োজন করছেন মদনবাবু। নিউটাউন স্টেডিয়ামে কৃত্রিম বালি ছড়িয়ে সমুদ্র গর্জনের আওয়াজ শুনিয়ে সেই ফেস্টিভ্যাল হবে। চলবে আগামী ৯ থেকে ১৩ মে পর্যন্ত। তারও আনুষ্ঠানিক ঘোষণা হবে আজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে