BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লাগামছাড়া ফি-বৃদ্ধি অ্যাসেম্বলি অফ গড চার্চে, প্রতিবাদে পথ অবরোধে অভিভাবকরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 27, 2018 2:18 pm|    Updated: July 20, 2019 3:00 pm

Fee hike sparks pandemonium in Assembly of God Church School

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ধাক্কায় ফি বেড়েছে প্রায় ১০০-১৫০ গুণ! সন্তানদের ভবিষ্যতের কথা ভেবে এই মাত্রাতিরিক্ত ফি-এর বোঝা বাইতে হবে অভিভাবকদের। তা ছাড়া আর কোনও উপায় নেই। এই ঘটনারই প্রতিবাদে সমবেত হলেন অভিভাবকরা। পার্ক স্ট্রিট অবরুদ্ধ করে প্রতিবাদে শামিল হলেন তাঁরা।

[  খাবারের লোভ দেখিয়ে নাবালিকাকে ধর্ষণ, ধৃত প্রতিবেশী ‘দাদু’ ]

ঘটনার সূত্রপাত, অ্যাসেম্বলি অফ গড চার্চ স্কুলে এই সেশনে ফি বাড়ানোকে কেন্দ্র করে। অভিভাবকদের একাংশের অভিযোগ, তাঁদের সঙ্গে কোনওরকম আলোচনা না করেই ফি বাড়ানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ, তাও মাত্রাছাড়া। এমনিতেই এই স্কুলে পড়াশোনার ফি বেশ উচ্চ অঙ্কের। এবার তা আরও বাড়ানো হয়েছে। আগে ফি হিসেবে মাসে দিতে হত ২৭০০ টাকা। চলতি সেশনে তা বাড়িয়ে করা হয়েছে প্রায় ৩৬৮০ টাকা। গতবারের তুলনায় কোনও কোনও ক্ষেত্রে ফি বাড়ানো হয়েছে প্রায় ১০০ থেকে ১৫০ গুণ। ফলে মারাত্মক সমস্যায় পড়েছেন অভিভাবকরা। অনেক ক্ষেত্রেই একই পরিবারে দুজন বা তিন জন এই স্কুলে পড়ে। ফিয়ের বোঝা বাড়ায় রীতিমতো সংকটে পড়েছেন তাঁরা। এছাড়া বই, পোশাকের খরচও বেড়েছে। অভিভাবকদের একাংশ জানাচ্ছেন, একটি এজেন্সির থেকে চড়া দামে পোশাক কিনতে হয়। যা নিয়ে দীর্ঘদিন ক্ষোভ দানা বেঁধেছিল। ফি বাড়ানোয় সেই আগুনে ঘি পড়ে।

মদ খেলে ফরওয়ার্ড ব্লক করা যাবে না, পার্টিকে প্রস্তাব যুব নেতাদের  ]

এর প্রতিবাদে বেশ কিছুদিন ধরেই একজোট হচ্ছিলেন অভিভাবকরা। স্কুল কর্তৃপক্ষ সিদ্ধান্তে অনড় থাকায় আজ প্রতিবাদের পথে হাঁটলেন তাঁরা। মঙ্গলবার এর প্রতিবাদের পার্ক স্ট্রিটের সামনে পথ অবরোধ করেন অভিভাবকদের একাংশ। তাঁদের দাবি, আলোচনা না করেই মাত্রাতিরিক্ত ফি বাড়ানো হয়েছে। সংকটে পড়েছেন অভিভাবকরা। অথচ পঠনপাঠনে তার কোনও প্রভাব পড়ছে না। সাড়ে এগারোটা থেকে শুরু হয় অবরোধ, চলে বেশ কিছুক্ষণ।

 হার না মানা লড়াই অ্যাসিডদগ্ধ যুবতীর, গ্রেপ্তার আক্রমণকারী প্রেমিক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে