BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বনধে অশান্তি হলে দায় নিতে হবে প্রশাসনকে, আগাম হুঁশিয়ারি দিলীপের

Published by: Tanumoy Ghosal |    Posted: September 25, 2018 1:59 pm|    Updated: September 25, 2018 8:02 pm

Govt have to take responsibilty Of Violence during bandh, says BJP State president Dilip Ghosh

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ইসলামপুরকাণ্ডের প্রতিবাদে বুধবার রাজ্যে ১২ ঘণ্টা বনধের ডাক দিয়েছে বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হুঁশিয়ারি, বনধে যদি যদি অশান্তি হয়, তাহলে দায় নিতে হবে প্রশাসনকেই। বস্তত, প্রশাসন বনধ রোখার চেষ্টা করলে প্রতিরোধের ইঙ্গিত দিয়েছেন তিনি। দিলীপ ঘোষ বলেন, ‘শান্তিপূর্ণভাবে বনধ করার জন্য আমরা আবেদন করব। পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে মানুষই প্রতিবাদ করবেন।’

[ আজ থেকে ৩ দিন ছুটি বাতিল রাজ্য সরকারি কর্মীদের]

এ রাজ্যে বুধবার বনধ সফল করতে বদ্ধপরিকর বিজেপি। দলের রাজ্য দপ্তরের বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করেন দিলীপ ঘোষ। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, বুধবার শ্যামবাজার থেকে এবং হাজরা থেকে দু’টি মিছিল ধর্মতলায় এসে জমায়েত করবেন বিজেপি কর্মী-সমর্থকরা। মিছিলে থাকবে রাহুল সিনহা, দিলীপ ঘোষ, মুকুল রায়-সহ রাজ্যে বিজেপি শীর্ষনেতারা। দলের এক শীর্ষ নেতার কথায়, বনধের দিন সংঘর্ষ বা অশান্তি হোক বিজেপি তা চায় না।মানুষ সিদ্ধান্ত নিক তাঁরা বনধের সপক্ষে না বিপক্ষে। রাজ্য বিজেপি নেতৃত্বের অবশ্য আশা, বাংলা বনধ মানুষ সমর্থনই করবেন। মঙ্গলবার ইসলামপুরকাণ্ডের প্রতিবাদে আবার উত্তর কলকাতায় মিছিল করার কথা সংঘের। এবিভিপির ব্যানারে মিছিলটি হবে। মিছিলে থাকবে এবিভিপি ব্যানার। এদিকে, ইসলামপুরের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে একটি চিঠি দিয়েছেন বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য জয় বন্দ্যোপাধ্যায়।

পালাবদলের পর, এ রাজ্যে বনধ সংস্কৃতির অবসান ঘটাতে বদ্ধপরিকর স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার জনজীবন সচল রাখতে রাস্তায় অতিরিক্ত বাস নামানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহণ দপ্তর। ভোর পাঁচটা থেকে চলবে সরকারি বাস। কলকাতা ও জেলা কন্ট্রোল রুম খোলা হবে। এমনকী, পথে বেরিয়ে সমস্যায় পড়লে, হোয়াটসঅ্যাপ করে সরাসরি করে প্রশাসনকে জানাতে পারবেন আমজনতা।

[ পুজোর টিজার নিয়ে বিতর্কে সন্তোষপুর লেকপল্লি, মণ্ডপ জ্বালিয়ে দেওয়ার হুমকি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement