১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জাতীয় রাজনীতিতে নয়া সমীকরণ, মমতার ডাকে সাড়া হার্দিকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 9, 2018 8:56 pm|    Updated: February 10, 2018 8:35 am

Hardik Patel praises CM Mamata Banerjee after meeting at Nabanna

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় রাজনীতিতে নয়া সমীকরণ। নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে একজোট হয়ে এগোনোর বার্তা দিলেন হার্দিক প্যাটেল। পতিদার আন্দোলনের এই নেতাকে তৃণমূলে যোগ দেওয়ার আবেদন জানান মুখ্যমন্ত্রী।

[মাঝ আকাশে আধ ঘণ্টা চক্কর,দেরিতে অবতরণে বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী]

মমতা বন্দ্যোপাধ্যায় ও হার্দিক প্যাটেলের সাক্ষাৎ ঘিরে অনেকের নজর ছিল কলকাতায়।  মুখ্যমন্ত্রীর সঙ্গে ঘণ্টাখানেক বৈঠকের পর রীতিমতো উচ্ছ্বসিত হার্দিক। তিনি জানিয়ে দিলেন, আচ্ছে ভারত তৈরির জন্য সবার একজোট হওয়া উচিত। পতিদার আন্দোলনের এই নেতার সংযোজন তাঁকে তৃণমূলে আসার আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী। তিনি হার্দিককে জানান তাঁর জন্য তৃণমূলের দরজা খোলা। তবে হার্দিক জানিয়ে দিন এখনই সরাসরি রাজনীতিতে আসছি না। তৃণমূল নেত্রীকে গুজরাটে যাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন হার্দিক। সেই ডাকে মমতাজি সাড়াও দিয়েছেন বলে তিনি জানান। পাশাপাশি ২০১৯-এ লোকসভা ভোটের প্রচারে এ রাজ্যে হার্দিক আসছেন। মুখ্যমন্ত্রীর লড়াই এবং তাঁকে কীভাবে শ্রদ্ধার চোখে দেখেন তাও এদিন নবান্নে জানান এই তরুণ নেতা। হার্দিকের কথায়, আমি গান্ধীজিকে কোনওদিন দেখিনি।  আজ লেডি গান্ধীকে দেখে গেলাম। উনি খুবই সাধারণ।

[আইনি সহায়তার আশ্বাসে সুর নরম, টালিগঞ্জ-গড়িয়া রুটে ফের চালু অটো]

তরুণ নেতার সঙ্গে একান্তে কথা বলার পর ইতিবাচক কথা বললেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, বৈঠক ভাল হয়েছে। আমি, আমার এক ভাইয়ের সঙ্গে বৈঠক করেছি। সাধারণ মানুষের হয়ে লড়াই করছেন হার্দিক। মানুষের জন্য আন্দোলন করেছেন। আমি হার্দিককে তৃণমূলে যোগ দিতে বলেছি। বস্তুত, দুই আঞ্চলিক নেতার এই বৈঠককে আগামী লোকসভা ভোটের প্রস্তুতি হিসাবে দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কারণ গেরুয়া শিবিরের লাগাতার নেতিবাচক প্রচারের পরও গুজরাটে বিজেপিকে ধাক্কা দিয়েছেন হার্দিক।  প্যাটেল সম্প্রদায় বিজেপির থেকে অনেকটাই মুখ ঘুরিয়ে নিয়েছে। গত ২২ বছরে সবথেকে খারাপ ফল করেছে বিজেপি। গুজরাট ভোটের পর হার্দিক সহ তরুণ নেতাদের অভিনন্দন জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯ লোকসভা ভোটে মোদিবিরোধী শক্তিকে একজোট করতে অনেক দিন ধরেই সক্রিয় মমতা বন্দ্যোপাধ্যায়। আচ্ছে ভারত তৈরির জন্য সবাইকে এগিয়ে আসার কথা যেভাবে হার্দিক বললেন সমীকরণ অনেক কিছুই বদলে যাবে বলে ধারণা রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।

[সৌরভ চৌধুরি হত্যা মামলায় ৮ জনের ফাঁসি মকুব, মূল অভিযুক্তের জেল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে