BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘নোংরা রাজনীতির জন্য বঞ্চিত কৃষকরা’, প্রধানমন্ত্রী কিষাণ যোজনা নিয়ে মমতাকে খোঁচা ধনকড়ের

Published by: Sayani Sen |    Posted: September 16, 2020 2:01 pm|    Updated: September 16, 2020 2:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দায়িত্ব নেওয়ার পর থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে বারবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজভবন এবং নবান্নের মধ্যে কখনও টুইট খোঁচা আবার কখনও পত্রবোমা আদানপ্রদান লেগেই রয়েছে। আরও একবার রাজ্যের প্রশাসনিক প্রধানকে টুইটে আক্রমণ করে বসলেন সাংবিধানিক প্রধান। এবার প্রধানমন্ত্রী কিষাণ যোজনার সুবিধা থেকে বাংলার কৃষকদের বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ করলেন তিনি।

বুধবার ফের পরপর দু’টি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। তিনি লেখেন, “প্রধানমন্ত্রী কিষাণ যোজনা প্রত্যাহার করে কৃষকদের সঙ্গে অবিচার করা হয়েছে। পশ্চিমবঙ্গ ছাড়া দেশের বিভিন্ন প্রান্তের কৃষকরা এই সুবিধা পাচ্ছেন। এটা অর্থনীতির জন্য খুব খারাপ। অনর্থক রাজনীতি করা ছাড়া আর কিছুই না। কোনও মানুষকে কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত করা অনুচিত। সময় এসেছে সিদ্ধান্ত বদলানোর।”

[আরও পড়ুন: মহালয়ায় বাগবাজার ঘাটে বিজেপির ‘শহিদ’দের তর্পণ নিয়ে জটিলতা, মঞ্চ খুলল পুলিশ]

এর আগেও একাধিকবার মুখ্যমন্ত্রীকে খোঁচা দিয়েছেন রাজ্যপাল। কখনও প্রশাসনিক দিক থেকে আবারও শিক্ষাব্যবস্থায় অস্বচ্ছতার অভিযোগ তুলেছেন। দায়িত্ব নেওয়ার পর থেকে ধনকড়ের সঙ্গে রাজ্য সরকারের মতবিরোধ লেগেই রয়েছে। করোনা মোকাবিলার সরঞ্জাম নিয়েও দুর্নীতির অভিযোগ তুলেছেন রাজ্যপাল। আবার কখনও পরিযায়ী শ্রমিকদের নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে অবহেলার অভিযোগেও সুর চড়িয়েছেন রাজ্যর প্রশাসনিক প্রধান। যদিও বারবারই শাসকদলের নেতা-মন্ত্রীরা তাঁর বিরুদ্ধে বিজেপির হয়ে কাজ করার অভিযোগ তোলা হয়েছে। তবে এসবে কান দিতে নারাজ ধনকড়। পরিবর্তে এবারও সংঘাতে জড়ালেন তিনি। তবে নবান্নের তরফে এখনও পালটা প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ২ মাস ধরে কলকাতা মেডিক্যালের মর্গে পড়েছিল করোনায় মৃতের দেহ, খুঁজে হয়রান পরিবার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement