BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শহরে ডেঙ্গুতে মৃত্যু শিশুর, মারণ জ্বরের আতঙ্ক সর্বত্র

Published by: Subhamay Mandal |    Posted: September 27, 2018 9:43 am|    Updated: September 27, 2018 9:43 am

Kolkata: 10 year old girl dies in Dengue fever

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরে ফের ডেঙ্গু আক্রান্তের মৃত্যু। এক শিশুর মৃত্যু হল কলকাতায়। মৃত শিশুর নাম পরিস্মিতা ঘোষ (১০)। চতুর্থ শ্রেণির ছাত্রী সে। তার বাড়ি উত্তর কলকাতার বটতলা থানা এলাকায়। বুধবার সন্ধেয় ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তার। ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গুর বিষয়টি উল্লেখ করা হয়েছে। সোমবার গভীর রাতে ওই হাসপাতালে শিশুটিকে ভরতি করা হয়েছিল।

[শহরে ডেঙ্গুর বলি আরও এক, নার্সিংহোমে মৃত্যু যুবকের]

মৃতের মামা সুশোভন মোদক জানিয়েছেন, ১৭ সেপ্টেম্বর জ্বর হয় পরিস্মিতার‌। রক্ত পরীক্ষায় ডেঙ্গুর উপসর্গ ধরা পড়ে। ১৯ তারিখ থেকে উত্তর কলকাতার একটি নার্সিংহোমে তার চিকিৎসা চলছিল। কিন্তু, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত সোমবার গভীর রাতে বাইপাসের ধারে ওই হাসপাতালে ভরতি করা হয় তাকে। পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট বা পিকুতে রাখা হয়েছিল। ওর প্লেটলেটের সংখ্যা ওঠানামা করছিল। প্রথমে ৮০ হাজার থেকে বেড়ে ১ লাখ ২০ হাজারে পৌঁছে গিয়েছিল প্লেটলেটের সংখ্যা। কিন্তু, পরে প্লেটলেট নেমে যায় ১৫ হাজারে। ফের বেড়ে ৩৫ হাজারে পৌঁছে গিয়েছিল। তবে বুধবার সন্ধেয় লড়াই শেষ হয়ে যায়। আর বাঁচানো যায়নি পরিস্মিতাকে।

[একজনকে ডেকে তাঁকেই নিয়োগ, যাদবপুরে অ্যাসোসিয়েট প্রফেসর পদ নিয়ে বিতর্ক]

ডেঙ্গুতে এই নিয়ে শহরে ৮ জনের মৃত্যু হল। গত সোমবারই বিশরপাড়ার মানস দাস নামে এক যুবকের মৃত্যু হয় দক্ষিণ কলকাতার নার্সিংহোমে। দিন কয়েক আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পার্ক স্ট্রিটে এক কিশোরের মৃত্যু হয়। উল্টোডাঙায় মারা গিয়েছেন এক গৃহবধূ। ডেঙ্গুতে মৃত্যুর ঘটনা ঘটেছে একবালপুরেও। সেখানকার একটি নার্সিংহোমে মারা গিয়েছেন নুরজাহান খাতুন নামে এক মহিলা। খিদিরপুরের ওয়াটগঞ্জে সপরিবারে ভাড়া থাকতেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে