BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোভিড আক্রান্ত কলকাতা হাই কোর্টের ডেপুটি রেজিস্ট্রার, আগামিকাল আদালত খোলা নিয়ে ধন্দ

Published by: Paramita Paul |    Posted: July 13, 2020 12:13 pm|    Updated: July 13, 2020 6:07 pm

An Images

শুভঙ্কর বসু: ফের কলকাতা হাই কোর্টেও (High Court) এবার করোনার থাবা। কোভিড (Covid Positive) সংক্রমিত হয়েছেন হাই কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (কোর্ট)। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। বাড়িতেই রয়েছেন। সূত্রের খবর, সোমবার তাঁকে দক্ষিণ শহরতলির বেসরকারি হাসপাতালে ভরতি করার প্রস্তুতি নিচ্ছে হাই কোর্ট প্রশাসন। এদিকে এদিন আবধি হাই কোর্ট বন্ধ রয়েছে। মঙ্গলবার খোলার কথা থাকলেও ডেপুটি রেজিস্ট্রার আক্রান্ত হওয়ার পর তা নিয়ে ফের ধন্দ তৈরি হল। এদিকে, সিটিং বিচারপতির এক আরদালিও করোনায় আক্রান্ত হয়েছেন বলে অসমর্থিত সূত্রের খবর।

ক্রমশ দাপট বাড়াচ্ছে করোনা ভাইরাস। যার থমকে দৈনন্দিন অনেক কাজকর্ম। গুরুত্বপূর্ণ মামলার ভারচুয়াল শুনানি চলছে। কলকাতা হাই কোর্টের সেই সমস্ত মামলার মেনশনিংয়ের দায়িত্বে ছিলেন ডেপুটি রেজিস্ট্রার (কোর্ট)। ফলে তিনি প্রায় রোজই আদালতে আসতেন। সেই সূত্রে বহু মানুষ তাঁর সংস্পর্শে এসেছেন। সোমবার জানা যায় তিনি করোনা আক্রান্ত। যদিও শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় আপাতত বাড়িতেই রয়েছেন। এদিকে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন তাঁদের চিহ্নিতকরণের কাজ দ্রুত শুরু করবে আদালত প্রশাসন। ইতিপূর্বে আদালত যখন বন্ধ ছিল, সেই সময় এক প্রস্থ স্যানিটাইজেশন করা হয়েছিল। এবার ফের একবার স্যানিটাইজেশন করা হতে পারে বলে খবর। 

[আরও পড়ুন : ক্রমশ বাড়ছে সংক্রমণ, এবার করোনায় মৃত্যু কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ারের]

কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত কয়েকদিন ধরে বন্ধ রয়েছে। মঙ্গলবার থেকে আদালত ফের খোলার কথা। কিন্তু ডেপুটি রেজিস্ট্রার করোনা আক্রান্ত হওয়ার পর আদালত কি আদও খোলা হবে, তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে। প্রসঙ্গত, এর আগে আলিপুর আদালত ও কলকাতা হাই কোর্টের গাড়ির চালক করোনা আক্রান্ত হয়েছিলেন। কিন্তু আদালতের  কাজের সঙ্গে সরাসরি যুক্ত কেউ এই প্রথম আক্রান্ত হলেন। 

[আরও পড়ুন : করোনা কাড়তে পারেনি জীবনের আনন্দ, ৮৯ বছরের জন্মদিনে হাসপাতালে মিষ্টি বিলি বৃদ্ধের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement