২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বেহালায় ঠাকুর দেখতে যাবেন? বিকল্প পথের হদিশ দিল কলকাতা পুলিশ

Published by: Shammi Ara Huda |    Posted: October 5, 2018 12:08 pm|    Updated: October 5, 2018 9:20 pm

Kolkata police makes hoppers' Behala Puja tour easier

ছবিতে লালবাজারে কলকাতা পুলিশের পুজো গাইড ম্যাপের প্রকাশে অভিনেতা সাংসদ দেব।

অর্ণব আইচ: এক নয়, একাধিক। মাঝেরহাট সেতু ভাঙলেও একাধিক রাস্তা ধরে পৌঁছানো যাবে বেহালা। সেখান থেকে সহজে ঠাকুর দেখা যাবে হরিদেবপুর ও ঠাকুরপুকুরে। বৃহস্পতিবার লালবাজারে প্রকাশিত হয়েছে পুজো গাইড ম্যাপ। সেই ম্যাপ অনুযায়ী গেলেই একাধিক বিকল্প পথে বেহালা অঞ্চলের ঠাকুর দেখতে পারবেন শহরবাসী। এদিন এই ম্যাপ উদ্বোধন করে পুলিশ কমিশনার রাজীব কুমার জানান,  চতুর্থী থেকেই শহরবাসী গাইড ম্যাপ চান। কলকাতা পুলিশের ‘বন্ধু অ্যাপ’-এ পুজোর কিছু লাইভও দেখা যাবে। এ ছাড়াও পুজো উদ্যোক্তারাও তথ্য জানাতে পারবেন এই অ্যাপের মাধ্যমে। ‘উৎসব’ অ্যাপের মাধ্যমে মানুষ জানতে পারবেন কোন প্যান্ডেলে কোন সময় কী রকম ভিড় রয়েছে। শহরের প্রত্যেক থানা ও ট্রাফিক গার্ডে পাওয়া যাবে এই গাইড ম্যাপ।

পুজো গাইড ম্যাপেই দেখানো হয়েছে,  কীভাবে টালিগঞ্জ সার্কুলার রোড হয়ে এন আর অ্যাভিনিউ হয়ে যাওয়া যাবে তারাতলা। সেখান থেকে বেহালায়। আবার টালিগঞ্জ সার্কুলার রোড থেকে বিএল সাহা রোড ও এস এন রায় রোড ধরে পৌঁছানো যাবে ডায়মন্ডহারবার রোডে। আবার যাঁরা টালিগঞ্জের দিকে যাবেন,  তাঁরা রায়বাহাদুর রোড ধরে পৌঁছাতে পারবেন টালিগঞ্জে। বি এল সাহা রোড থেকে রামমোহন রোড ও তার পর বীরেন রায় রোড ধরে পৌঁছানো যাবে বেহালা চৌরাস্তায়। শখের বাজারের দিকে যাওয়ার জন্য রামমোহন রোড থেকে মতিলাল গুপ্ত রোড ও সন্তোষ রায় রোড ধরেও পৌঁছানো যায় ডায়মন্ডহারবার রোডে। দেশপ্রাণ শাসমল রোড থেকে হরিদেবপুরের এম জি রোড হয়ে পৌঁছানো যাচ্ছে ঠাকুরপুকুরে। যাঁরা গাড়ি করে যাবেন,  তাঁরা জায়গামতো গাড়ি থামিয়ে দেখে নিতে পারবেন বেহালা ও ঠাকুরপুকুর অঞ্চলের বহু মণ্ডপ। এছাড়াও মাঝেরহাট সেতুর পাশে বিকল্প রাস্তা তৈরি হয়ে গেলেও বেহালা যাওয়ার সমস্যা অনেকটাই কমবে।

[প্রয়োজনে দশতলা হবে বাগরি মার্কেট, জানালেন মেয়র]

এদিন লালবাজারে অভিনেতা দেবের ‘হইচই আনলিমিটেড’ ছবির পোস্টারের উদ্বোধন হয়। ছবির প্রত্যেকটি পোস্টারের সঙ্গেই যুক্ত রয়েছে রাজ্য সরকারের ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’-এর প্রচার। অভিনেতা দেব জানান,  প্রত্যেকটি বাইক চালানোর দৃশ্যে তিনি হেলমেট পরেই অভিনয় করেন। ট্রাফিক নিয়ে মানুষ যাতে সচেতন হয়,  তার জন্যই এই ছবির পোস্টারের মাধ্যমেই চালানো হয়েছে প্রচার।

[আগুনে পুড়ে ছাই জীবনদায়ী ওষুধ, মেডিক্যালে বিপাকে রোগীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে