BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শহরে পথের শাসন মানতে পরামর্শ দেবে সুপারহিরো ‘ডেডপুল’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 30, 2018 9:34 am|    Updated: May 30, 2018 9:34 am

Kolkata police ropes in Deadpool to make people abide traffic rules

অর্ণব আইচ: ট্রাফিক আইন মানার পরামর্শ দিচ্ছে ‘সুপারহিরো’। কখনও সে বলছে গাড়ি চালানোর সময় পরতেই হবে সিটবেল্ট। আবার কখনও তাঁর দাবি, বাইক চালানোর সময় অবশ্যই পরতে হবে হেলমেট।

[রাহুল গান্ধী নিপা ভাইরাসের মতোই, বিতর্কিত মন্তব্য হরিয়ানার মন্ত্রীর]

মুখোশ পরা সুপারহিরো ‘ডেডপুল’ অসম শক্তিধর। কখনও কমিক সিরিজ আবার কখনও সিনেমায় ‘ডেডপুল’-এর কীর্তি দেখে মজেছে যুবসমাজ। লালবাজারের ধারণা, ট্রাফিক পুলিশের নির্দেশ তরুণরা শুনুন না শুনুন, সুপারহিরোর আবেদন তাঁরা ফেলতে পারবেন না। সুপারহিরো কিছু বললে তাঁরা শুনবেনই। তাই সুপারহিরো ‘ডেডপুল’-এর পরামর্শ বা আবেদনের জন্য পুলিশ বেছে নিয়েছে সোশ্যাল মিডিয়াকে। ফেসবুকের মাধ্যমে ‘সুপারহিরো’ ছড়িয়ে দিচ্ছে ট্রাফিক আইন মানার বার্তা। কয়েকদিন আগেই ট্রাফিক পুলিশ ফেসবুকের মাধ্যমে একটি খেলনা গাড়ি দিয়ে কার্টুন তৈরি করেছিল। মদ্যপান করে গাড়ি চালালে যে চালক দুর্ঘটনার সামনে পড়তে পারেন, এই কার্টুনের মাধ্যমেই তা বোঝানো হয়েছিল। ওই কার্টুন প্রশংসা পেয়েছিল। তার পরই ট্রাফিক পুলিশ সুপারহিরোকে দিয়ে প্রচার করার সিদ্ধান্ত নেয়।

সম্প্রতি একটি পোস্টে দেখা গিয়েছে যে, সুপারহিরো ‘ডেডপুল’ বাইকের উপর বসে রয়েছে। মুখোশধারী ‘ডেডপুলে’-এর মাথায় রয়েছে হেলমেট। তরুণ প্রজন্মকে বলা হচ্ছে, তোমাদের হিরো যদি হেলমেট পরে বাইক চালাতে পারে, তবে তোমরা কেন পারবে না? কলকাতা পুলিশের পোস্ট করা অন্য ছবিতে দেখা যাচ্ছে, গাড়ির পিছনের সিট থেকে যুবক চালককে ‘ডেডপুল’ সিটবেল্ট পরে গাড়ি চালানোর পরামর্শ দিচ্ছে। লালবাজারের পুলিশকর্তাদের মতে, কয়েকটি ক্ষেত্রে দেখা গিয়েছে, তরুণ প্রজন্ম ট্রাফিক আইন মেনে চলে না, যেমন, মদ্যপান করে বাইক বা গাড়ি চালানো রুখতে প্রত্যেক সপ্তাহে পুলিশ অভিযান চালালেও অনেক চালক মদ্যপান করেই গাড়ি চালান। আবার হেলমেট না পরে বাইক চালানো, সিটবেল্ট না পরা থেকে শুরু করে বেপরোয়াভাবে গাড়ি বা বাইক চালানো, বাইক রেসিং করা বা সিগন্যাল না মেনেও অনেকে ট্রাফিক আইন লঙ্ঘন করেন। বহু মামলাও হয়। এই বিষয়ে ডিসি (ট্রাফিক) সুমিত কুমার জানান, একজন সুপারহিরো ট্রাফিক আইন মেনে গাড়ি চালাতে বললে নিশ্চয়ই তরুণ প্রজন্ম তা শুনবে।

[মাংস বিশুর সঙ্গীদের সন্ধানে রাতভর কলকাতায় তল্লাশি সিআইডির]

ইতিমধ্যে কলকাতা ট্রাফিক পুলিশের সুপারহিরোর পোস্টগুলি যথেষ্ট সাড়াও ফেলেছে। অনেকে পোস্টগুলি লাইক ও শেয়ার করেছেন। কমিক সিরিজের হিরো ‘ডেডপুল’ পরবর্তীকালে উঠে এসেছে সেলুলয়েডের পর্দায়। টিম মিলারের পরিচালনায় সুপারহিরো ‘ডেডপুল’-এর চরিত্রে অভিনয় করেছেন রায়ন রেনল্ডস। প্রথম ছবিটি হিট হওয়ার পর কিছুদিন আগেই রিলিজ হয়েছে দ্বিতীয় ছবিটি। এবার ‘ডেডপুল’ তরুণ প্রজন্মের মধ্যে ট্রাফিক আইন নিয়ে সচেতনতা বাড়াবে বলে আশা পুলিশের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে