BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোমবার থেকে ফের কমল মেট্রোর সংখ্যা, ভোগান্তি নিত্যযাত্রীদের

Published by: Sulaya Singha |    Posted: January 28, 2019 12:03 pm|    Updated: January 28, 2019 12:03 pm

Maintenance work to hit Metro services

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরের নভেম্বরের পর ফের কমল মেট্রোর সংখ্যা। আজ, সোমবার থেকে ৩০০ টির পরিবর্তে ২৮৪ টি মেট্রো চলবে। অর্থাৎ দুটি  মেট্রোর মধ্যে বাড়বে সময়ের ব্যবধান। স্বাভাবিকভাবেই ফের সমস্যায় পড়তে চলেছেন নিত্যযাত্রীরা।

মেট্রোরেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এসপ্ল্যানেড স্টেশনের কাছে সুরঙ্গে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ চলছে। যে কারণে কমানো হচ্ছে মেট্রোর সংখ্যা। অফিস টাইমে পরিষেবা যথাসম্ভব স্বাভাবিক রাখার চেষ্টা করা হবে। দুপুর থেকে সন্ধে পর্যন্ত দুটি মেট্রোর মাঝে সময়ের ব্যবধান বাড়িয়ে দেওয়া হবে। মেট্রোর সুরঙ্গে কাজের জন্য গত বেশ কয়েকদিন ধরেই পার্ক স্ট্রিট থেকে এসপ্ল্যানেডের মধ্যের লাইনে মেট্রো ধীরে যাতায়াত করে। একই সংখ্যক মেট্রো চললে কাজের গতিও স্লথ হয়ে পড়ছে। তাই এমন সিদ্ধান্ত। যদিও প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকবে। 

[লটারির পুরস্কারের টোপে ফাঁকা অ্যাকাউন্ট! কলকাতায় সক্রিয় পাক প্রতারণা চক্র]

এ শহরে পরিবহণের লাইফলাইন মেট্রো। কাজের দিনেই শুধু নয়, দুর্গাপুজো বা অন্য উৎসবের দিনেও মেট্রোতে ভিড় বাড়ে। আগে দমদম থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো চলত। এখন মেট্রোর লাইন সম্প্রসারিত হয়েছে গড়িয়া থেকে নোয়াপাড়া পর্যন্ত। উল্লেখ্য, গত বছর ১৯ নভেম্বর থেকে ২১ ডিসেম্বর পর্যন্তও কমিয়ে দেওয়া হয়েছিল মেট্রোর সংখ্যা। সেবার মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছিল, টালিগঞ্জ ও কুঁদঘাট স্টেশনের মাঝে মেট্রোর লাইনে একটি বাঁক থাকায় ট্রেনের গতি কমাতে হয়। তাই সেখানে একটি ক্রসিং তৈরির জন্য ৩০০ টির পরিবর্তে ২৮৪ টি মেট্রো চালানো হচ্ছে। এবারও মেট্রোর কাজের জন্য সমস্যায় পড়তে চলেছেন নিত্যযাত্রীরা।

কখনও আগুন আতঙ্ক তো কখনও মেট্রো লাইনে আত্মহত্যার চেষ্টা। প্রতিদিনই নানা কারণে বিঘ্নিত মেট্রো পরিষেবা। ফলে বারবারই নাজেহাল হতে হচ্ছে যাত্রীদের। এবার মেট্রোর নয়া ঘোষণায় বেশ বিরক্ত নিত্যযাত্রীরা। তবে থেকে ফের মেট্রোর সংখ্যা পূর্ব অবস্থায় ফিরবে, তা এখনও স্পষ্ট করা হয়নি।

[ব্রিগেডের আগে সিপিএমের প্রবন্ধ সংকলন, মুখবন্ধ লিখতে পারেন বুদ্ধদেব ভট্টাচার্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে