BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নবান্নে বৈঠক সেরেই আহতদের দেখতে এসএসকেএমে মুখ্যমন্ত্রী

Published by: Tanumoy Ghosal |    Posted: September 6, 2018 8:22 pm|    Updated: September 6, 2018 9:49 pm

Majerhat bridge collapse: CM Mamata Benarjee visits SSKM hospital

ছবি: গোপাল দাস

গৌতম ব্রহ্ম: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তখন উত্তরবঙ্গে। মঙ্গলবার হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাঝেরহাট ব্রিজের একাংশ। সফর কাটছাঁট করে বুধবার বিকেলে শহরে ফিরেছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার সন্ধ্যায় সেতু বিপর্যয়ে আহতদের দেখতে এসএসকেএমে গেলেন তিনি। মুখ্যমন্ত্রীর বার্তা, তাড়াহুড়ো করবেন না। পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরবেন। হাসপাতালের ইমার্জেন্সি অবজার্ভেশন ওয়ার্ড ও মেন ব্লকে মুখ্যমন্ত্রীকে নিয়ে যান এসএসকেএমের দুই অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় ও অতীন্দ্রনাথ মণ্ডল। আপদকালীন পরিস্থিতিতে এসএসকেএম হাসপাতালের তৎপরতা প্রশংসাও করেছেন মুখ্যমন্ত্রী।

[ মেট্রোর ঘাড়ে দায় চাপিয়ে সেতু বিপর্যয়ের তদন্তে বিশেষ কমিটি গঠন মুখ্যমন্ত্রীর]

মঙ্গলবার দুপুরে আচমকাই ভেঙে পড়ে মাঝেরহাট সেতুর একাংশ। ধ্বংসস্তুপ থেকে তিনটি মৃতদেহ উদ্ধার হয়েছে। জখম কমপক্ষে ২৪। বৃহস্পতিবার নবান্নে শহর ও শহরতলির বিভিন্ন সেতুর হালহকিকৎ নিয়ে জরুরি বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যসচিবের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের কমিটি গড়ে দিয়েছেন তিনি। এক সপ্তাহের মধ্যে সবকটি সেতুর হাল ও মাঝেরহাটের পরিস্থিতি নিয়ে সরকারকে রিপোর্ট জমা দেবেন কমিটির সদস্যরা। আপাতত শহর ও শহরতলির সেতুগুলিতে ২০ চাকার ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। মুখ্যমন্ত্রীর বক্তব্য, মেট্রো রেলে কাজের জন্য ভেঙে পড়েছে মাঝেরহাট সেতু। তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মাঝেরহাটে বন্ধ থাকবে মেট্রোর কাজ। এখানেই শেষ নয়। শহর ও শহরতলির ২০টি সেতুটিকে দুর্বল বলে চিহ্নিত করেছে সরকার। সেতুগুলি দ্রুত মেরামতির আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে মাঝেরহাটে সেতু বিপর্যয়ে আহতের ৮ জন ভরতি এসএসকেএম হাসপাতালে। বৃহস্পতিবার সন্ধ্যা তাঁদের দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী। জরুরি বিভাগে তো বটেই, দূর থেকে আইটিইউতে ভরতি নজরুল ইসলামকে নমস্কার জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আহতদের প্রতি তাঁর বার্তা, ‘তাড়াহুড়ো করবেন না। সুস্থ হয়ে বাড়ি ফিরবেন। আমার শুভেচ্ছা রইল।’ মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে আপ্লুত আহতরাও। মঙ্গলবার মুখ্যমন্ত্রীকে হাসপাতালের ইমার্জেন্সি অবজার্ভেশন ওয়ার্ড ও মেন ব্লকে মুখ্যমন্ত্রীকে নিয়ে যান এসএসকেএমের দুই অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় ও অতীন্দ্রনাথ মণ্ডল। হাসপাতাল থেকে বেরোনোর সময়ে আপদকালীন পরিস্থিতিতে এসএসকেএম-র তৎপরতায় প্রশংসাও করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দেখুন ভিডিও:

[ ব্রিজ বিপর্যয়ের জের, অনির্দিষ্টকালের জন্য বন্ধ নিউ আলিপুর-মাঝেরহাট ট্রেন চলাচল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement