BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মমতার ব্রিগেডে আমন্ত্রণ সিপিএমকেও, ডাকা হচ্ছে রাহুল-সোনিয়াকে

Published by: Subhajit Mandal |    Posted: October 5, 2018 7:05 pm|    Updated: June 22, 2022 3:06 pm

Mamata to invite CPM in brigade meet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষণাটা ২১-এর মঞ্চ থেকেই হয়ে গিয়েছিল। ব্রিগেডের জনসভায় দেশের সব বিজেপি বিরোধী শক্তিকে এক ছাতার তলায় আনার কথা জানিয়ে দিয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু প্রশ্ন ছিল একটাই , রাজনীতিতে সম্পূর্ণ বিপরীত মেরুতে থাকা বামেরাও কী মমতার ব্রিগেডে ডাক পাবেন? উত্তরটা কোর কমিটির বৈঠক শেষে দিয়ে দিলেন তৃণমূলনেত্রী। জানিয়ে দিলেন ব্রিগেডের সভায় আমন্ত্রণ পাবে বামেরাও। তিনি বলেন,”সিপিএম আমার নামে যা ইচ্ছে তাই করে বেড়াচ্ছে, যা খুশি বলে বেড়াচ্ছে। কিন্তু আমি মনে করি না সব বামপন্থীরা খারাপ। ব্রিগেডের সভায় সিপিএমকেও ডাকব। আরএসপি, ফরোয়ার্ড ব্লককেও ডাকব।” এদিন তৃণমূল নেত্রী আরও জানিয়ে দেন ১৯ ডিসেম্বরের সভায় আমন্ত্রণ জানানো হবে কংগ্রেসের দুই শীর্ষ নেতা সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীকেও।

[পাঠকদের সামনে নাৎসি জার্মানির জন্ম-মৃত্যু তুলে ধরলেন ঘরবন্দি বুদ্ধ]

মমতা জানিয়েছেন, ইতিমধ্যেই ব্রিগেড সভার অনুমতি পেয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। সভায় আমন্ত্রণ জানানো হচ্ছে মায়াবতী, অখিলেশ, কেজরিওয়াল-সহ সমস্ত বিরোধী নেতাদের। ইতিমধ্যেই বেশ কয়েকজন বিরোধী নেতা তাঁর আমন্ত্রণ স্বীকারও করেছেন বলে জানিয়েছেন মমতা। তৃণমূলনেত্রী বলেন, “আমরা চাই লোকসভায় বিজেপি সার্বিকভাবে পরাস্ত হোক।”

[পুজোয় ক্লাবগুলিকে অনুদানে স্থগিতাদেশ, হাই কোর্টের প্রশ্নের মুখে রাজ্য]

এদিকে লোকসভার আগে দলের সাংগঠনিক স্তরে বেশ কিছুটা রদবদল করা হয়েছে।  ক্ষমতা  আরও খর্ব করা হয়েছে মেয়র শোভন চট্টোপাধ্যায়ের। দক্ষিণ ২৪ পরগণা জেলা তৃণমূলের সভাপতি পদ থেকে সরিয়ে তাঁকে আনা হয়েছে পর্যবেক্ষক পদে। নতুন জেলা সভাপতি হচ্ছেন শুভাশিস চক্রবর্তী। শোভনের পাশাপাশি দক্ষিণ ২৪ পরগণা জেলার পর্যবেক্ষণের দায়িত্বে আসছেন ফিরহাদ হাকিমও। এদিকে, মালদহ ও মুর্শিদাবাদে ভাল কাজের পুরস্কার পেলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারি। নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। নদিয়ার কৃষ্ণনগরে পঞ্চায়েতে বিজেপির বাড়বাড়ন্ত রুখতে ওই লোকসভা কেন্দ্রের দায়িত্ব দেওয়া হয়েছে শুভেন্দু অধিকারিকে। ১৯ ডিসেম্বর ব্রিগেডের সভার প্রচারের জন্যও আলাদা কমিটি গঠন করা হয়েছে।

ছবি: অরিজিৎ সাহা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে