BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

দাউদাউ আগুনে পুড়ে ছাই চিৎপুরের কারখানা, পুজোর আগে বিপুল ক্ষতি

Published by: Sucheta Sengupta |    Posted: October 12, 2020 3:28 pm|    Updated: October 12, 2020 3:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগে বিরাট ক্ষতি। ভয়াবহ অগ্নিকাণ্ডে (Massive Fire) পুড়ে ছাই হয়ে গেল চিৎপুরের (Chitpur) একটি কারখানা। সোমবার দুপুরে কারখানায় আগুন লাগে। দাউদাউ করে জ্বলে ওঠে কারখানা সংলগ্ন এলাকা। প্রবল ধোঁয়া বেরতে থাকে। দমকলে খবর দেওয়া হলে ছ’টি ইঞ্জিন নিয়ে আসেন কর্মীরা। শুরু হয় আগুন নেভানোর কাজ। প্রায় ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নেভে। ততক্ষণে অবশ্য ভস্মীভূত গোটা কারখানা। পুড়ে গিয়েছে সমস্ত সরঞ্জাম। উৎসবের মরশুমে এভাবে লক্ষ লক্ষ টাকা ক্ষতি হওয়ায় মাথায় হাত কারখানা মালিক, কর্মীদের।

জানা গিয়েছে, দুপুর ১২টা নাগাদ হঠাৎ চিৎপুরের একটি প্লাস্টিক ব্যাগ তৈরির কারখানায় আগুন লেগে যায়। সেসময় কারখানায় মহিলা ও পুরুষ কর্মীরা কাজ করছিলেন। স্থানীয় বাসিন্দারাই প্রথম আগুনের শিখা দেখতে পেয়ে কারখানার কর্মীদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যান। এরপর দমকলকে খবর দেওয়া হয়। খবর পেয়ে চিৎপুর থানার পুলিশও ঘটনাস্থলে পৌঁছয়। কারখানার ভিতরে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দমকল কর্মীরা ছাদের দরজা এবং সমস্ত জানলা ভেঙে প্রথমে ধোঁয়া বের করে দেন। ঘিঞ্জি জায়গা থেকে এভাবে ধোঁয়া বের করতে দমকলকে বেশ ঝক্কি পোহাতে হয়। তবে ঘণ্টা দুয়েকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

[আরও পড়ুন: হঠাৎ অসুস্থ দিলীপ ঘোষ, দিনের সমস্ত কর্মসূচি বাতিল করলেন রাজ্য বিজেপি সভাপতি]

দমকল সূত্রে জানা গিয়েছে, ওই কারখানায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথেষ্ট ছিল না। এর আগেও তিনবার এখানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। তবে এবার গোটা কারখানাই পুড়ে গিয়েছে। কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দমকল সূত্রে খবর। আগুন লাগার সঠিক কারণ জানা না গেলেও শর্ট সার্কিটের জেরে অগ্নিকাণ্ড, দমকলের প্রাথমিক তদন্তে এমনটাই অনুমান। তবে উৎসবের মরশুমে এভাবে কারখানা পুড়ে যাওয়ায় এখানকার শ্রমিকরাও বড় ক্ষতির মুখে পড়লেন।

[আরও পড়ুন: বলবিন্দর সিংয়ের সঙ্গে ‘অমানবিক’ আচরণ করেছে রাজ্য পুলিশ, ফের টুইট ধনকড়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement