৩ কার্তিক  ১৪২৫  রবিবার ২১ অক্টোবর ২০১৮  |  সংবাদ প্রতিদিন ডিজিটালের পক্ষ থেকে সকলকে শুভ বিজয়া

BREAKING NEWS

Pujor Face
DurgaAsuraDhunuchi DanceSindur KhelaClick
মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও পুজো ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ কার্তিক  ১৪২৫  রবিবার ২১ অক্টোবর ২০১৮ 

BREAKING NEWS

Pujor Face

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নারদ কাণ্ডে সিবিআইয়ের তলবে সাড়া দিয়ে নিজাম প্যালেসে হাজিরা দিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। শুক্রবার সকাল ৯.১৫ নাগাদ নিজাম প্যালেসে আসেন তিনি। সংবাদ মাধ্যমকে এড়াতেই এদিন তিনি পিছনের গেট দিয়ে ভিতরে ঢোকেন।

[এবছর পুলিশ নাতিদের হাত ধরে মণ্ডপে দাদু-দিদারা]

এর আগে হাজিরার জন্য দুবার তাঁকে নোটিস পাঠায় সিবিআই। তবে সিবিআই-এর কাছে দুবারই সময় চেয়ে নেন তিনি। যদিও এবার সময় চাইলেও, সিবিআই তা মঞ্জুর করেনি। নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে নারদ স্টিং অপারেশনের ফুটেজ দেখিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা রয়েছে। মূলত তিনটি প্রশ্নের মুখে পড়তে হবে পরিবহণমন্ত্রীকে। প্রথমত, তাঁকে টাকা কেন দেওয়া হয়েছিল এবং ম্যাথু স্যামুয়েলের সঙ্গে কে পরিচয় করিয়ে দেন। দ্বিতীয়ত সেই জায়গাটি কোথায়, যেখানে টাকা দেওয়া হয়েছিল। মূলত জায়গাটিকে চিহ্নিত করতে চাইছেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। তৃতীয়ত, ভিডিও ফুটেজ দেখিয়ে পরিবহণমন্ত্রীর কাছে জানতে চাওয়া হতে পারে, যে ওই ঘটনার কোনও সাক্ষী রয়েছে কী না। অর্থাৎ এই ঘটনার প্রত্যক্ষদর্শী কোনও তৃতীয় ব্যক্তি রয়েছে কী না, যার বয়ান সাক্ষ্যপ্রমাণ হিসেবে ব্যবহার করা যেতে পারে। এই সব প্রশ্নের উত্তর রেকর্ড করা হবে।

[আদালতের বিসর্জন নির্দেশ মানতে অসুবিধা নেই, প্রতিক্রিয়া রাজ্যের]

প্রসঙ্গত, মাস খানেক আগে শুভেন্দু অধিকারীকে এই ইস্যুতেই নোটিস পাঠায় ইডি। হাজিরার জন্য এক্ষেত্রেও তিনি কিছুটা সময় চান। পরে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন রাজ্যের পরিবহণমন্ত্রী। ইডি সূত্রে খবর, ভিডিও ফুটেজ থাকা ছবিতে লেনদেনের সত্যতা নিয়ে শুভেন্দু অধিকারীকে প্রশ্ন করা হয়। ছদ্মবেশী সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের সঙ্গে কে তাঁকে পরিচয় করিয়ে দিয়েছিলে তা জানতে চাওয়া হয়। ইডির বক্তব্য ভিডিও ফুটেজে দেখা গিয়েছিল ম্যাথু স্যামুয়েলকে শুভেন্দু অধিকারী একটি প্রজেক্ট করার কথা বলেছিলেন। ৫ লক্ষ টাকার বিনিময়ে তিনি কী ধরনের সুযোগ করিয়ে দিয়েছিলেন তা জানতে জিজ্ঞাসাবাদ করা হয় পরিববহণমন্ত্রীকে। ইডি-ও তাঁর বয়ান রেকর্ড করে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং