BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘ময়ূরের সঙ্গে ভিডিও পোস্ট না করে বেকারদের কাজ দিন’, ফের মোদিকে কটাক্ষ নুসরতের

Published by: Sandipta Bhanja |    Posted: September 5, 2020 7:32 pm|    Updated: September 5, 2020 7:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ময়ূরের সঙ্গে ভিডিও পোস্ট না করে বেকারদের জন্য কর্মসংস্থানের দিকে নজর দিন”, দেশে বেকারত্বের হার নিয়ে ফের প্রধানমন্ত্রী মোদিকে ব্যাঙ্গাত্মকভাবে বিঁধলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)।

দিন কয়েক আগেই প্রধানমন্ত্রী বাসভবনে ময়ূরের সঙ্গে নানা ছবি পোস্ট করেছিলেন মোদি। কখনও বা সবুজ ঘাসে পেখম মেলা নৃত্যরত ময়ূরের পাশে দেখা গিয়েছে তাঁকে, আবার কখনও বা তাদের খাওয়াতে দেখা গিয়েছে। যেসব ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে উঠেছিল। আর সেই প্রসঙ্গে টেনে এনেই এবার দেশে বেকারত্বের হার নিয়ে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন নুসরত।

সাংসদ-অভিনেত্রীর কথায়, “মোদিজি যখন ময়ূরের সঙ্গে ভিডিও পোস্ট করতে ব্যস্ত, তখন এদিকে দেশে বেকারত্বের হার উত্তরোত্তর বৃদ্ধি পেয়েই চলেছে। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাষণ দেওয়ার পাশাপাশি দেশের ২ কোটি বেকারদের জন্য কর্মসংস্থান করাও উচিত ওনার!”

আসলে এই অতিমারী আবহে দেশজুড়ে বহু মানুষ কাজ হারিয়েছেন। উপরন্তু সাড়ে তিন মাস লকডাউনের জেরে অর্থনৈতিক পরিকাঠামোও ধুঁকছে। নেই কর্মসংস্থান। কাজ খুইয়ে ফাঁকা পকেট। রোজগারহীন যুবক-যুবতীদের হন্যে হয়ে ঘুরতে হচ্ছে নতুন কাজ পাওয়ার আশায়। বহুজাতিক সংস্থা থেকে ছাঁটাই হওয়ার পর রাস্তায় ফল-সবজি বিক্রি করতে বসেছেন, এমন উদাহরণও অনেক রয়েছে।

[আরও পড়ুন: স্বাধীনতা সংগ্রামের প্রেক্ষাপটে আসছে পাভেলের নয়া ছবি ‘মিথ্যুক’, প্রযোজক এনা সাহা]

আগস্ট মাসের এক সমীক্ষায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। দেখা গিয়েছে, এই অতিমারী পরিস্থিতিতে দেশে রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে বেকারত্বের সংখ্যা। যুবপ্রজন্মের প্রায় ৪১ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন। যার ফলে তরুণ প্রজন্ম হতাশা, অবসাদের শিকারও হচ্ছে। উপরন্তু দেশের প্রান্তিক অঞ্চলেও কাজ নেই সেরকম। এককথায়, পরিস্থিতি যথেষ্ট ‘অ্যালার্মিং’! আর অতিমারী আবহে দেশের যুবপ্রজন্মের এই দুর্দশাই ভাবিয়ে তুলেছে সাংসদ নুসরত জাহানকে। যার জেরে সোশ্যাল মিডিয়ায় যাবতীয় ক্ষোভ তিনি উগরে দিয়েছেন নরেন্দ্র মোদির উপর।

[আরও পড়ুন: বাড়ল জেল হেফাজতের মেয়াদ! সুশান্ত ইস্যুতে আরও বিপাকে রিয়ার ভাই ও ম্যানেজার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement