BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অধ্যাপক কনক সরকারকে তলব জাতীয় মহিলা কমিশনের

Published by: Sayani Sen |    Posted: January 17, 2019 4:22 pm|    Updated: January 17, 2019 4:22 pm

NWC summons Kanak Sarkar

দীপঙ্কর মণ্ডল: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কনক সরকারকে তলব করল জাতীয় মহিলা কমিশন। জানানো হয়েছে, অবিলম্বে তাঁকে মহিলা কমিশনের দপ্তরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই তাঁকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয়েছে।

[বিতর্কিত ফেসবুক পোস্টের জের, আর ক্লাস নিতে পারবেন না কনক সরকার]

‘কুমারীত্ব’ প্রসঙ্গে একটি পোস্ট করেন ওই অধ্যাপক৷ ফেসবুকে তাঁর এই পোস্টের পর সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় আছড়ে পড়ে৷ পরে তা মুছেও দেন। কনকবাবু ক্লাসেও নারীবিদ্বেষী মন্তব্য করেন বলে অভিযোগ। বুধবার তাঁর অপসারণের দাবিতে উত্তাল হয় যাদবপুর ক্যাম্পাস। কনকবাবুর ক্লাসও বয়কট করেন ছাত্ররা। বিষয়টি নিয়ে রাজ্য সরকারও অত্যন্ত বিরক্ত।

[কনক সরকারকে বরখাস্তের দাবিতে উত্তাল যাদবপুর, ক্লাস বয়কট করে মিছিলে ছাত্রীরা]

‘কুমারীত্ব’ প্রসঙ্গে ওই পোস্টে অধ্যাপক লেখেন ‘আজকালকার ছেলেরা বোকাই রয়ে গেল। তারা জানেই না, ভার্জিন মেয়েদের বিয়ে করার কত সুবিধা। একজন ভার্জিন মেয়ে অনেকটা সিলড বোতল বা সিলড প্যাকেটের মতো। আপনি কি টাকা দিয়ে সিলভাঙা কোল্ড ড্রিঙ্কের বোতল কিনবেন? নিশ্চয়ই খোলা বিস্কুটের প্যাকেট কিনবেন না। একটি মেয়ে সতীত্ব নিয়েই জন্মগ্রহণ করে। যতদিন তার সতীত্ব নষ্ট না হয়, ততদিনই সে পবিত্র থাকে। সেই সঙ্গে অনেক গুণ থাকে তার। যৌন স্বাস্থ্যের নিরিখে কুমারী মেয়ে বিয়ে করাই ভাল।’ ফেসবুকে এই পোস্টের পর সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয় যাদবপুর বিশ্ববিদ্যালয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে