৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

নবেন্দু হাজরা: ব্যস্ত সময়ে ফের মেট্রোয় বিপত্তি। বৃহস্পতিবার সকালে ফের মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক যুবক। যদিও প্রাণহানির ঘটনা ঘটেনি বলেই মেট্রো সূত্রে খবর। মেট্রো লাইনের বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে উদ্ধার করা হয়েছে তাঁকে। বর্তমানে আরজিকর হাসপাতালে চিকিৎসাধীন ওই যুবক। ঘটনার জেরে আংশিকভাবে বন্ধ মেট্রো পরিষেবা। সপ্তাহের শুরুতেই ভোগান্তির শিকার যাত্রীরা।

[আরও পড়ুন:দার্জিলিং মেলে শ্লীলতাহানির অভিযোগ জিআরপির বিরুদ্ধে, বিক্ষোভে সহযাত্রীরা]

মেট্রো সূত্রে জানা গিয়েছে, সকাল ৯ টা ২৪ নাগাদ ডাউন একটি ট্রেন বেলগাছিয়া স্টেশনে ঢোকার মুখে একজন আচমকাই ঝাঁপিয়ে পড়েন লাইনে। তা নজরে আসতেই তড়িঘড়ি বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেন কর্মীরা। তাঁকে উদ্ধারের চেষ্টা শুরু হয়। ইতিমধ্যেই গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে আরজিকর হাসপাতালে ভরতি করা হয়েছে। কিন্তু তাঁর নাম, পরিচয় বিস্তারিত কিছু এখনও জানা সম্ভব হয়নি মেট্রো কর্তৃপক্ষের পক্ষে। কী কারণে তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন, সেই কারণ অজ্ঞাত।

এই দুর্ঘটনার জেরে থমকে যায় মেট্রো পরিষেবা। জানা গিয়েছে, দমদম থেকে শোভাবাজার পর্যন্ত আপ ও ডাউন লাইনে পরিষেবা বন্ধ রাখা হয়েছে। কিন্তু গিরিশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত আপ ও ডাউনে মেট্রো চলাচল এখনও পর্যন্ত স্বাভাবিক রয়েছে। অফিস টাইমে মেট্রো বন্ধ থাকায় নাজেহাল নিত্যযাত্রীরা। প্রতিটি স্টেশনে বাড়ছে ভিড়। সকলেই পরিষেবা স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রয়েছেন। বিকল্প পথে গন্তব্যে পৌঁছনোর জন্য সড়কপথে বাড়ছে ভিড়। প্রসঙ্গত চলতি সপ্তাহের সোমবার সকালে সেন্ট্রাল মেট্রো স্টেশনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে এক তরুণী। ওই দিন বিকেলে বেলগাছিয়া স্টেশনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন এক যুবক। এছাড়াও নানা সময়ে মেট্রোয় আত্মহত্যার জেরে ব্যাহত হয়েছে পরিষেবা। কলকাতা শহরে অন্যতম দ্রুতগামী যোগাযোগ ব্যবস্থা এভাবে স্তব্ধ হয়ে যাওয়ায় বারবারই সমস্যা হয়েছে। তা সত্ত্বেও মেট্রোয় আত্মহত্যা রুখতে কর্তৃপক্ষের তেমন কোনও সদর্থক পদক্ষেপ নেই বলেও সমালোচনা হচ্ছে।

[আরও পড়ুন: থানায় ডেকে মাছভাতে আপ্যায়ণ, ভেস্তে গেল ভিলেজ পুলিশের কালীঘাট অভিযান]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং