BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভাড়া বাড়ানোর দাবিতে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে বাস সংগঠনগুলি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 5, 2018 7:51 pm|    Updated: June 5, 2018 7:51 pm

Private bus and Minibus owner call indifinite strike for fare hike

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট্রল-ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে। বাসের ভাড়া বাড়ানোর দাবিতে এবার অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিল বেসরকারি বাস ও মিনিবাস সংগঠনগুলি। আগামী বৃহস্পতিবার থেকে কলকাতা ও দুই ২৪ পরগনায় চলবে না বেসরকারি বাস ও মিনিবাস। চরম ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা। যদিও পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর দাবি, বাস ও মিনিবাস ধর্মঘটে সাধারণ মানুষের কোনও সমস্যা হবে না।

[কেন্দ্রের মূল্যবৃদ্ধির জেরে বাজারে অমিল জীবনদায়ী ওষুধ, অভিযোগ মুখ্যমন্ত্রীর]

বছর চারেক আগে এ রাজ্যে শেষবার বেড়ে ছিল বেসরকারি বাস ও মিনিবাসের ভাড়া। বেসরকারি বাসের ন্যূনতম ভাড়া হয়েছিল ৬ টাকা। আর মিনিবাসের ৭ টাকা। পেট্রোপণ্যের দাম বৃদ্ধির সঙ্গে সামঞ্জস্য রেখে বাস ও মিনিবাস ভাড়া কতটা বাড়ানো হবে? তা খতিয়ে দেখার জন্য একটি কমিটি গঠনের কথা বলা হয়েছিল। কিন্তু, বাস্তবে তেমন কিছু হয়নি। বরং ভাড়া নিয়ে বেসরকারি বাস ও মিনিবাস মালিকদের অসন্তোষ বেড়েছে। দীর্ঘদিন ধরেই সরকারের কাছে ভাড়া বাড়ানোর দাবি জানিয়ে আসছেন তাঁরা। বেসরকারি বাস মালিকদের অভিযোগ, গত চার বছর ঘুরপথে সরকারি বাসের ভাড়া বাড়িয়েছে পরিবহণ দপ্তর। কিন্তু বেসরকারি বাস ও মিনিবাসের ভাড়া বাড়েনি। বাসের ভাড়া বাড়ানো নিয়ে জটজলদি সিদ্ধান্ত নিতে নারাজ পরিবহণ দপ্তর। বেশ কয়েকবার বাসমালিকদের সঙ্গে বৈঠকেও অধরাই থেকে গিয়েছে সমাধানসূত্র। এদিকে সম্প্রতি পেট্রল ও ডিজেলের দাম কার্যত আকাশ ছুঁয়েছে। মঙ্গলবার শহরে পেট্রোলের দাম ছিল লিটার প্রতি ৮০ টাকা। আর এক লিটার ডিজেলের দাম ৭১ টাকা। এই পরিস্থিতিতে আর পরিবহণ দপ্তরের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে রাজি নয় বেসরকারি বাস ও মিনিবাস সংগঠনগুলি। আগামী বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিল তারা।

বেসরকারি বাস ও মিনিবাস সংগঠনগুলির তরফে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে কলকাতা ও দুই ২৪ পরগনায় চলবে না বাস ও মিনিবাস। ন্যূনতম ভাড়া করতে হবে ৯ টাকা। ভোগান্তির আশঙ্কায় দিন গুনছেন নিত্যযাত্রীরা। যদিও বেসরকারি বাসমালিকদের ধর্মঘটের হুমকিকে আমল নিতে নারাজ রাজ্য পরিবহণ দপ্তর। পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর জানিয়েছেন, ধর্মঘটে সাধারণ মানুষের অসুবিধা হবে না।

[৩.৫ কোটির গাড়িও কেন বাঁচাতে পারল না, ফেরারি দুর্ঘটনায় তদন্তে ফরেনসিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে