১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোয় কলকাতায় আসছেন না রাহুল গান্ধী!    

Published by: Monishankar Choudhury |    Posted: October 14, 2018 1:12 pm|    Updated: October 14, 2018 1:12 pm

Rahul Gandhi may cancel Kolkata trip during Pujo

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দূর্গাপুজোয় কলকাতা ভ্রমণসূচি বাতিল করতে পারেন রাহুল গান্ধী। পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ হওয়ায় রাহুল গান্ধী সফর বাতিল হতে পারে বলে জানা গিয়েছে।  

[‘তিতলি’-র শক্তিক্ষয়, শরৎ নীলিমায় পঞ্চমীতে রোদের ঝিলিক]

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রর আমন্ত্রণে সাড়া দিয়ে দুর্গাপুজোর সময় কলকাতায় এসে অষ্টমীর অঞ্জলি ইচ্ছে প্রকাশ করেছিলেন কংগ্রেস সভাপতি। তবে মধ্যপ্রদেশ, রাজস্থান-সহ পাঁচ রাজ্যে নির্বাচন ঘোষণা হওয়ায় মত পালটাতে পারেন রাহুল। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সোমেনবাবু জানান, পাঁচ রাজ্যে ভোট ঘোষণা হওয়ার আগে কংগ্রেস সভাপতিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে এখন পরিস্থিতি আলাদা। নির্বাচনী প্রচার নিয়েই ব্যস্ত থাকবেন রাহুল, সেক্ষেত্রে আদৌও তিনি কলকাতা আসার সময় পাবেন কি না, তা সঠিক বলা যাচ্ছে না। তবে এখনও পর্যন্ত সফর বাতিল করেননি তিনি।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে গুজরাট নির্বাচনের সময় থেকেই সোমনাথ মন্দিরে পুজো দিয়ে নিজেকে শিবভক্ত হিন্দু হিসেবে  তুলে ধরেছিলেন রাহুল। তারপর থেকে দেশের বিভিন্ন রাজ্যে রাহুলের মন্দির সফর চলছেই। তা সে কর্ণাটকের বিধানসভা নির্বাচন হোক বা বর্তমানের নির্বাচনমুখী রাজ্য মধ্যপ্রদেশ। নির্বাচনী প্রচারের জন্য রাজ্য সফরে গিয়ে মন্দিরে মন্দিরে পুজো দিতে ভুলছেন না কংগ্রেস সভাপতি। এই তালিকায় সম্প্রতি সবচেয়ে বড় সংযোজন তাঁর কৈলাস ও মানস সরোবর যাত্রা। আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে ঠেকানোই তাঁর প্রধান লক্ষ্য বলে বারবারই ঘোষণা করেছেন কংগ্রেস সভাপতি। সেই লক্ষ্যপূরণের জন্যই বিজেপির পালটা হিসেবে নরম হিন্দুত্বের রাস্তা নিচ্ছে কংগ্রেস, বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। আর সেই রণকৌশলের অঙ্গ হিসেবেই রাহুল সভাপতি হিসেবে প্রথমবার বাংলা সফরের জন্য দুর্গাপুজোকে বেছে নিতে চলেছেন বলে মনে করা হচ্ছে।                             

[লড়াই শেষ, মারা গেলেন নাগেরবাজার বিস্ফোরণে জখম ফল বিক্রেতা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে