BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ৩ জুন ২০২০ 

Advertisement

নির্ধারিত সময়ের পরেও গরহাজির রাজীব কুমার, বাড়ছে গ্রেপ্তারির জল্পনা

Published by: Sayani Sen |    Posted: September 14, 2019 11:01 am|    Updated: September 14, 2019 11:14 am

An Images

ফাইল চিত্র

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ধারিত সময়ের পর প্রায় ঘণ্টাখানেক কেটে গেলেও সিজিও কমপ্লেক্সে গরহাজির রাজীব কুমার। আজ সকাল ১০টায় সিবিআইয়ের তলবে সিজিও কমপ্লেক্সে যাওয়ার কথা ছিল তাঁর। বিকাল ৩টের পরেও হাজিরা না দিলে চূড়ান্ত পদক্ষেপ নিতে পারে সিবিআই।

[আরও পড়ুন: ভাঙা হবে বউবাজারের আরও ২০টি বিপজ্জনক বাড়ি, জানাল কেএমআরসিএল]

শুক্রবারই কলকাতা হাই কোর্টে বড় ধাক্কার মুখে পড়েছেন কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমার। তাঁর উপর থেকে আইনি রক্ষাকবচ তুলে নিয়েছে আদালত। বিচারপতি মধুমতী মিত্রের এজলাসে মামলা ওঠে। পর্যবেক্ষণে তিনি জানান, রক্ষাকবচ দিলে তদন্তে হস্তক্ষেপ করা হয়, যা আদালত বহির্ভূত কাজ। এরপর তিনি জানান, যে কোনও সময় রাজীব কুমারকে গ্রেপ্তার করতে পারবে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব পেয়ে নিয়মিত হাজিরা না দিলে, গ্রেপ্তারির সম্ভাবনা বাড়বে।

এরপরই ওইদিন বিকেলে পার্কস্ট্রিটে ডিসি সাউথের অফিস, যেখানে রাজীব কুমারেরও অফিসে রয়েছে, সেখানে যান সিবিআই আধিকারিকরা। রাজীব কুমার ছুটিতে থাকায় তাঁর সঙ্গে তদন্তকারীদের দেখা হয়নি। তাই সেখানে একটি নোটিস দিয়ে আসেন সিবিআইয়ের দুই আধিকারিক৷ ওই নোটিস অনুযায়ী শনিবার সকাল দশটায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর।

[আরও পড়ুন: মেট্রোয় আত্মহত্যা রুখতে রয়েছে হেল্পলাইন, বাঁচতে চেয়ে ২০ বছরে আসেনি দশটি ফোনও]

তবে নির্ধারিত সময়ের পর ঘণ্টাখানেক কেটে গেলেও সিজিও কমপ্লেক্সে আসেননি রাজীব কুমার। তাঁর অবস্থান সম্পর্কে স্পষ্ট ধারণা পেতে মরিয়া তদন্তকারীরা। তবে সিবিআই সূত্রে খবর, কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারের মোবাইল নম্বর সুইচড অফ থাকায় তাঁর সঙ্গে যোগাযোগ করাও সম্ভব হয়নি। আজ বিকেল ৩টের মধ্যে সাক্ষাৎ এড়ালে চূড়ান্ত পদক্ষেপ নিতে পারে সিবিআই। এর আগে শনিবার রাজীব কুমারের খোঁজ মিলতে পারে এমন বহু সম্ভাব্য ঠিকানায় খোঁজখবর শুরু করেন তদন্তকারীরা। সিবিআই সূত্রের খবর, কলকাতাতেই কোথাও রয়েছেন রাজীব কুমার। তবে শনিবার সকালে এখনও পর্যন্ত হাজিরা এড়ানোর জেরে আরও জোরাল হচ্ছে গ্রেপ্তারির জল্পনা। শোনা যাচ্ছে, গ্রেপ্তারি এড়াতে আগামী সোমবার সুপ্রিম কোর্টেও আবেদন করতে পারেন রাজীব কুমার।

ইতিমধ্যেই কলকাতার প্রাক্তন নগরপালকে জেরার পুরোপুরি প্রস্তুতি নিয়ে ফেলেছেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর,  রাজীব কুমারকে জেরা করার জন্য আট পাতার প্রশ্নপত্র তৈরি হয়েছে। ওই প্রশ্নমালায় রয়েছে লাল ডায়েরির প্রসঙ্গও। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement