১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বন্ধ শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল, হয়রানির শিকার যাত্রীরা

Published by: Sulaya Singha |    Posted: November 17, 2018 3:03 pm|    Updated: November 17, 2018 4:26 pm

Sealdah Train services hit

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেল অবরোধের ঘটনায় ফের বিপাকে নিত্যযাত্রীরা। হকার উচ্ছেদের প্রতিবাদে বিপর্যস্ত শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল। শনিবার দুপুরে চূড়ান্ত দুর্ভোগে পড়লেন শিয়ালদহ থেকে ডায়মন্ড হারবারের শাখার যাত্রীরা।

[চলন্ত লালগোলা প্যাসেঞ্জারের কামরায় আগুন, আতঙ্কিত যাত্রীরা]

শনিবার দুপুরে শিয়ালদহ থেকে ডায়মন্ডহারবার গামী শাখায় বাহিরপুয়া রেল স্টেশনে রেল অবরোধে নামে সাধারণ মানুষ। স্থানীয়দের অভিযোগ, কোনও নোটিস ছাড়াই আরপিএফ এসে স্টেশনের উপরের দোকানপাট ভাঙতে শুরু করে। বেআইনিভাবে জমি দখল করা হয়েছে, এই অভিযোগ তুলেই একের পর এক দোকান ভাঙতে থাকে তারা। এবং এই হকার উচ্ছেদের প্রতিবাদেই বিক্ষোভ দেখাতে শুরু করেন সাধারণ মানুষ। দীর্ঘক্ষণ বন্ধ ওই শাখার ট্রেন চলাচল। ফলে সমস্যায় পড়তে হয় যাত্রীদের। দুপুর ২টো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, এখনও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। তবে স্থানীয়দের দাবি, তাঁরা নন, ট্রেন চলাচল বন্ধ হয় আরপিএফদের জন্যই। তারাই বেলদা-সহ বিভিন্ন হাতিয়ার রেললাইনে ফেলায় ট্রেন চলাচল ব্যাহত হয়। স্থানীয়রাই গিয়ে নাকি রেললাইন পরিষ্কার করে। এদিকে রেল সূত্রে খবর, স্থানীয়দের প্রতিবাদ রুখতে নামানো হয় আরপিএফ জওয়ানদের।

[৫ রাজ্যে নির্বাচন নিয়ে ব্যস্ত অমিত শাহ, ফের পিছোল বিজেপির রথযাত্রা কর্মসূচি]

দিন কয়েক আগেই পার্ক সার্কাস স্টেশনে বোমাতঙ্ক ছড়ায়। যার জেরে ব্যাহত হয় রেল পরিষেবা। তারও কয়েকদিন আগে ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি ঘটেছিল দক্ষিণ শাখায়। প্রায় দুঘণ্টারও বেশি সময়ের জন্য বন্ধ হয়ে গিয়েছিল রেল চলাচল। এবার সাধারণ মানুষের প্রতিবাদ ও বিক্ষোভে চূড়ান্ত হয়রানির শিকার যাত্রীরা। স্বাভাবিকভাবেই বেশ অসন্তুষ্ট তাঁরা। কর্মব্যস্ত দিনে অফিস টাইমে এই ঘটনা ঘটায় অনেকেরই গন্তব্যে পৌঁছতে দেরি হচ্ছে। ওই শাখায় আটকে রয়েছে একাধিক ট্রেনও। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছে আরপিএফ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে