BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তথ্যচিত্রে পথ নিরাপত্তা নিয়ে সচেতনতার বার্তা, অভিনব উদ্যোগ হাওড়া সিটি পুলিশের

Published by: Suparna Majumder |    Posted: May 1, 2022 12:25 pm|    Updated: May 1, 2022 1:39 pm

Traffic awareness Documentary made by Howrah City Police | Sangbad Pratidin

রূপায়ন গঙ্গোপাধ্যায়: পথ নিরাপত্তা নিয়ে সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ হাওড়া সিটি পুলিশের (Howrah City Police)। দুর্ঘটনা এড়াতে কী কী সাবধানতা নিতে হবে তা নিয়ে আমজনতাকে সচেতন করতে গোটা শহরে ঘুরবে মোবাইল টাওয়ার। তৈরি করা হয়েছে বিশেষ তথ্যচিত্র। পথ নিরাপত্তা নিয়ে তৈরি এই তথ্যচিত্রে (Documentary) বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পুলিশের নানা স্তরের কর্মীরাই।

কোনা এক্সপ্রেসওয়ে, বালি, সালকিয়া, শিবপুর থেক শুরু করে হাওড়া স্টেশন ও হাওড়া ময়দানের মতো জনবহুল এলাকায় মোবাইল টাওয়ার ভ্যানে এই তথ্যচিত্র দেখানো হবে। পথে নেমে সাধারণ নাগরিক-সহ গাড়ির চালকদের ট্রাফিক আইন (Traffic Rule) নিয়ে সচেতনতার পাঠ দিচ্ছেন হাওড়া জিআর রোড ট্রাফিক গার্ডের আইসি সুকান্ত কর্মকার।
আইসির বক্তব্য, “জনবহুল হাওড়া স্টেশন ও বাসস্ট্যান্ড চত্ত্বরে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ যাতায়াত করেন। সেই সমস্ত নাগরিকদের আমরা সচেতন করার চেষ্টা চালাব।”

Road Safety Documentary

[আরও পড়ুন: ১২৫ বছরে পা রামকৃ্ষ্ণ মিশনের, বেলুড়ে বিশেষ অনুষ্ঠান, টুইটে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর]

তিন মিনিট করে দু’টি তথ্য চিত্র তৈরি করা হয়েছে। সেখানে বিভিন্ন ভাবে ট্রাফিক সচেতনতার পাঠ দেওয়া হয়েছে। গোলাবাড়ি ট্রাফিক গার্ডের আইসি বিপ্লব মণ্ডলকে ওই তথ্যচিত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাচ্ছে। তবে শুধু পথ সচেতনতাই (Road Safety) নয়, গরমে পথ চলতি নাগরিকদের পাশেও দাঁড়িয়েছে হাওড়া সিটি পুলিশ কর্মীরা। গরমের মধ্যে রাস্তায় বেরোনো শিশু থেকে বৃদ্ধ সকলকে গ্লুকোজ, ORS, জল-বাতাসা দেওয়া হচ্ছে পুলিশের (Police) পক্ষ থেকে।

দ্বিতীয় সেতু ট্রাফিক গার্ডের আইসি জয়ন্ত সিংহ রায়, কোনা এক্সপ্রেসওয়ে ট্রাফিকের আইসি অতীন মুখোপাধ্যায় থেকে হাওড়া ট্রাফিক আইসি শুভাশিস ঘোষরা প্রতিদিন এভাবেই মানুষের সেবার কাজে ব্রতী হয়েছেন। শুধু ট্রাফিক সামলানো নয়, মানুষের পাশে থাকার নজির সৃষ্টি করেছে হাওড়া সিটি পুলিশ।

[আরও পড়ুন: পুজোর আগেই চালু হচ্ছে নয়া টালা ব্রিজ, চার লেনের এই সেতুর দু’পাশে থাকছে ফুটপাথ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে