০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বহরে বাড়ছে দল, যোগদানের জন্য স্থায়ী মঞ্চ গড়ছে রাজ্য বিজেপি

Published by: Subhajit Mandal |    Posted: September 13, 2018 7:30 pm|    Updated: September 13, 2018 7:30 pm

West Bengal BJP introduces new technique to boost membership

ফাইল ছবি।

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বঙ্গে বিজেপির পালে হাওয়া লেগেছে ২০১৪-র লোকসভা নির্বাচনের পরই। শাসক দল যতই অস্বীকার করুক, রাজ্যে গেরুয়া শিবির যে বহরে বাড়ছে তা বোঝা গিয়েছে সাম্প্রতিক নির্বাচনগুলিতে। সম্প্রতি মুকুল রায়, হুমায়ুন কবীরদের মতো হেভিওয়েটের নতুন ঠিকানা হয়েছে মুরলীধর স্ট্রিট। কিন্তু এবার চমক দিতে নতুন উদ্যোগ নিতে চলেছে বিজেপি। অন্য দল থেকে আসা নেতা-কর্মীদের যোগদান করানোর জন্য স্থায়ী মঞ্চ তৈরির সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। দলীয় সূত্রে খবর, খোদ বিজেপি সভাপতি অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই চাইছিলেন এমন একটা মঞ্চ তৈরি হোক।

[১২ দিনের ইউরোপ সফরে মুখ্যমন্ত্রী, প্রশাসনিক কাজে সমস্যা এড়াতে নয়া টিম মমতার]

মোদি অমিত শাহর নির্দেশ, পুজোর পরই এমন একটি স্থায়ী মঞ্চ তৈরি করা হোক যাতে অন্য দলের নেতানেত্রীরা যোগদান করতে পারেন। বিজেপি রাজ্য নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে, যত বেশি সংখ্যক সেলিব্রিটিদের দলে যোগদান করানো যায়। সম্প্রতি, অমিত শাহর নির্দেশে ‘সম্পর্ক সে সমর্থন’ কর্মসূচিতে একাধিক সেলিব্রিটির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল বিজেপি। তাতে অবশ্য সৌমিত্র চট্টোপাধ্যায়-সহ একাধিক সেলিব্রিটির কাছে রীতিমতো অপ্রস্তুতে পড়তে হয়েছিল রাহুল সিনহাদের । তবে, সে প্রচেষ্টা চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় নেতারা জানিয়ে দিয়েছেন, দলের রাজ্য দপ্তরের সামনেই একটি স্থায়ী মঞ্চ তৈরি করা হবে। সেই মঞ্চে পুজোর পর থেকেই শুরু হবে যোগ দেওয়ানোর প্রক্রিয়া।

[কোন ইস্যুতে বাংলা দাপাবে বিজেপি? রাজ্য কমিটির বৈঠকে শুরু প্রস্তুতি]

এদিকে ব্রিজ ভাঙা, রাজ্যে গণতন্ত্র ফেরানো এবং এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদে এমাসের শেষের দিকেই বড়সড় কর্মসূচি গ্রহণ করছে রাজ্য বিজেপি। শোনা যাচ্ছে, এ মাসের শেষ সপ্তাহে নবান্ন অথবা লালবাজার অভিযানের পরিকল্পনা নিয়েছে গেরুয়া শিবির। নবান্ন অভিযানের সম্ভাবনাই বেশি। শুক্রবার থেকে শুরু হওয়া রাজ্য বিজেপির কর্মসমিতির বৈঠেক চূড়ান্ত সিদ্ধান্ত হবে। গেরুয়া শিবিরের নেতাদের মনে শেষবারের লালবাজার অভিযানের স্মৃতি এখনও টাটকা। তাই এবার আগে থেকেই সতর্ক থাকতে চাইছেন গেরুয়া শিবিরের নেতারা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে