BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চিনির ম্যাজিকেই ফিরবে ত্বকের জেল্লা, কীভাবে বাড়িতেই করবেন সুগার ট্রিটমেন্ট?

Published by: Akash Misra |    Posted: April 8, 2022 8:49 pm|    Updated: April 8, 2022 8:50 pm

5 Simple Ways to Add Sugar in Your Daily Beauty Routine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোদে পুড়ে ত্বকে কালো ছোপ। চোখের নীচে বলিরেখা। চামড়া যেন দিন দিন জেল্লা হারাচ্ছে। ব্যস, আপনি ছুটলেন বিউটি পার্লারে। প্রচুর টাকা খরচ করেও, লাভ হল না কিছু। বরং কেমিক্যালের কারণে ত্বকের সমস্যা বাড়ল আরও। রূপ বিশেষজ্ঞরা বলছেন, আপনার রান্নাঘরেই রয়েছে এমন অনেক কিছু, যা দিয়ে খুব সহজেই রূপচর্চা সেরে নিতে পারেন। বিশেষ করে রোজকার রূপটানে রাখুন চিনি। ত্বকের নানাবিধ সমস্যা দূর করতে চিনি কিন্তু ম্যাজিকের মতো কাজ করবে।

১) কফি পাউডারের সঙ্গে কিছুটা পরিমাণ চিনি মিশিয়ে নিন। তার মধ্যে অল্প মধু ঢেলে ভাল করে মিশিয়ে নিয়ে মুখে কিছু ম্যাসাজ করুন। ২০ মিনিট রেখে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। বলিরেখা দূর করতে এই ফেসপ্যাক দারুণ কাজ করবে।

২) ব্রণর সমস্যায় ভুগছেন? গ্রিন টি পাতার সঙ্গে চিনি মিশিয়ে নিন। এর মধ্যে কিছুটা অলিভ ওয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন। সপ্তাহে অন্তত তিনদিন এটি করলে ব্রণর সমস্যার দূর হবে।

৩) এক টেবিল চামচ হলুদ গুঁড়োতে এক চা চামচ চিনি যোগ করুন। এতে এক চা চামচ মধু দিয়ে ভালভাবে মেশান। এবার এটি পুরো মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। ত্বকের জেল্লা ফেরাতে দারুণ কাজ করবে এই ফেসপ্যাক।

[আরও পড়ুন: সাবধান! ভুলেও রান্নাঘরের এই উপাদানগুলি রূপচর্চার জন্য ব্যবহার করবেন না]

৪) একটি টমেটো অর্ধেক কেটে তার ওপর এক চা চামচ চিনি ছড়িয়ে দিন। এবার এটা দিয়ে ধীরে ধীরে পুরো মুখে ঘষতে থাকুন। কিছুক্ষণ স্ক্রাব করার পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এরপরে মুখে ময়েশ্চারাইজার লাগান।

৫) এক টেবিল চামচ মধুর সঙ্গে এক চা চামচ চিনি যোগ করুন। ভাল করে মিশিয়ে পুরো মুখে লাগান। ২০-৩০ মিনিট রেখে শুকিয়ে নিন এবং তারপর জল দিয়ে ভালভাবে ধুয়ে ফেলুন। রোদের পোড়া ভাব দূর করতে দারুণ কাজ করে এই ফেসপ্যাক।

[আরও পড়ুন: ধনেপাতার ফেসপ্যাকে দূর হবে ব্রণ, ফিরবে জেল্লা ! কীভাবে বানাবেন? রইল হদিশ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে